চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

বিদ্যুৎ বিপর্যয় : আড়াই দিনের ডিজেল শেষ ৭ ঘণ্টায়

অনলাইন ডেস্ক

৪ অক্টোবর, ২০২২ | ১০:১০ অপরাহ্ণ

ঢাকাসহ দেশের চার বিভাগে ভয়াবহ বিদ্যুৎ বিপর্যয়ের কারণে জেনারেটর ব্যবহার ও ডিজেলের চাহিদা বেড়ে গেছে। এতে আড়াই দিনের আনা ডিজেল সাত ঘণ্টাতেই শেষ হয়ে গেছে বলে জানিয়েছেন পেট্রলপাম্প অ্যাসোসিয়েশনের সভাপতি মাজেদুল হক।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুর থেকেই রাজধানীর তেলের পাম্পগুলোতে খোলা তেল নিতে গ্যালন-ব্যারেল নিয়ে হুমড়ি খেয়ে পড়েন গ্রাহকরা।

পেট্রলপাম্প অ্যাসোসিয়েশনের সভাপতি ও রমনা পেট্রলপাম্পের মালিক মাজেদুল হক বলেন, সারাদেশে পাম্পের ওপর অনেক চাপ পড়েছে। আমার নিজের পাম্পেই সন্ধ্যার মধ্যে ডিজেল শেষ হয়ে গেছে। এক হোটেল ইন্টারকন্টিনেন্টালেই (শেরাটনে) আমার পাম্প খালি হয়ে গেছে। দুই হাজার লিটার ডিজেল শুধু তারাই নিয়েছে।

 

তিনি আরও বলেন, আজ ডিজেল শেষ। বুধবার পূজার বন্ধে তেল আসবে না। তার মানে যাদের ডিজেল শেষ, তারা বুধবারও ডিজেল দিতে পারবেন না। একদম পরশু নিতে হবে। মানুষ তেলের জন্য একদম পাগল হয়ে গেছে। আড়াই দিনের জন্য যে ডিজেল এনেছিলাম, সাত ঘণ্টায় তা শেষ হয়ে গেছে।

উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ গ্রিডে ত্রুটির কারণে জাতীয় গ্রিডে বিপর্যয় (ট্রিপ) ঘটেছে। এর ফলে হঠাৎ করে রাজধানী ঢাকা, চট্টগ্রাম, ময়মনসিংহ ও সিলেট বিভাগসহ দেশের অধিকাংশ জেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনা তদন্তে দুটি কমিটি গঠনের নির্দেশ দেওয়া হয়েছে। তবে সন্ধ্যার পরে কিছু কিছু জায়গায় বিদ্যুৎ বিভ্রাটের পরিস্থিতি স্বাভাবিক হতে শুরু করেছে।

 

পূর্বকোণ/এএস/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট