চট্টগ্রাম সোমবার, ২৭ মার্চ, ২০২৩

সর্বশেষ:

২৯ জানুয়ারি, ২০২৩ | ১:৪১ অপরাহ্ণ

বইমেলায় আসছে আজহার মাহমুদের ‘স্বদেশ ভ্রমণের ইতিকথা’

অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত হচ্ছে লেখক আজহার মাহমুদের চতুর্থ বই ‘স্বদেশ ভ্রমণের ইতিকথা’। বইটির প্রচ্ছদ করেছেন এসএম জসিম ভূইয়া। বইয়ের মূল্য ১৮০ টাকা। প্রিয় বাংলা প্রকাশনীর ৫৯৭-৫৯৮ নম্বর স্টলে বইটি পাওয়া যাবে।

চার ফর্মার বইটিতে আছে ১০টি ভ্রমণ গল্প। এসব গল্পের কোনটিতে আছে প্রকৃতির কথা, কোনটিতে আবার সমুদ্রের জলের কথা। পাহাড়ের গল্প, ঝরনার গল্পও আছে সেখানে। বইটির প্রতিটি গল্পে আছে ভ্রমণের শুরু থেকে শেষ পর্যন্ত ঘটে যাওয়া ঘটনা। আছে তথ্য, আছে নির্দেশনা।

 

বইটিতে দেশের যেসকল স্থান সুপরিচিত সেসব স্পটের গল্প যেমন আছে, ঠিক তেমনি অনেকের কাছে অপরিচিত স্পটের গল্পও তুলে ধরা হয়েছে সুস্পষ্টভাবে। মোটকথা এটি একটি পরিপূর্ণ ভ্রমণ বিষয়ক বই বলা চলে।

আজহার মাহমুদ ছোটবেলা থেকে ভ্রমণ ভালোবাসেন। তার ভ্রমণ গল্প নিয়মিত প্রকাশিত হয় বিভিন্ন জাতীয় দৈনিক ও ম্যাগাজিনে। পড়াশোনার পাশাপাশি তিনি শিক্ষানবিশ সাংবাদিকতা করছেন। বর্তমানে কর্মরত আছেন ‘চট্টগ্রাম সময়’র সহ-সম্পাদক হিসেবে।

 

২০১৯ সালের একুশে বইমেলায় প্রকাশিত হয় তার প্রথম প্রবন্ধের বই ‘প্রশান্তির পথ’। এরপর ২০২০ সালের বইমেলায় দ্বিতীয় প্রবন্ধের বই ‘খোলামেলা অনুভূতি’ এবং ২০২১ সালের বইমেলায় তৃতীয় প্রবন্ধের বই ‘তৃতীয় চোখ’ প্রকাশ করা হয়।

 

পূর্বকোণ/এএস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট