চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

প্রতিদিনের লাভের ১০ শতাংশ দুস্থদের দান করেন যে তরুণ উদ্যোক্তা!

অনলাইন ডেস্ক

৫ এপ্রিল, ২০২১ | ৪:১১ অপরাহ্ণ

বার বার ব্যাঘাত ঘটেছে জীবনে। চলমান ধারায় বার বার বাধার দেয়াল আসছে। কেউ বলে ‘ওহ! অনলাইন ব্যবসায়ী’ কেউ বলে ‘হাওয়ার ব্যবসা’ কেউ বলে ‘উফ! অনলাইন মানে শুধু প্রতারণা আর প্রতারণা’ কেউ বলে ‘তোমার বন্ধুর ইনকাম দেখলে?’ কেউবা ভেংচি কেটে ঠোঁটের কোণায় হাসি রাখে, হু! একদিন চট্টগ্রামের এই ছেলের অনলাইনে গড়া প্লাটফর্ম বাটা, এপেক্সের মতো আস্থার ব্রান্ড হবে, আড়ং’র মতো এক ছাতায় মিলবে সব, চটগ্রামের ব্রান্ডটা বাংলাদেশের ব্রান্ড হবে সে লক্ষ্যে প্রতিটি ইট জোড়া দিয়ে ব্রান্ড তৈরির কাজে নেমেছি।

আপনারা সমালোচনায় রাখুন আমার মতো হাজারো উদ্যোক্তাকে, ইনশাআল্লাহ আমরা বার বার প্রমাণ করবো, আমরা তরুণরা শুধু ফেবুতে স্ক্রল করা শিখি নাই, শিখেছি এর সঠিক ব্যবহার। অন্যের ব্যক্তিগত জীবন নিয়ে আমাদের আগ্রহ নেই, আছে নিজে এগিয়ে যাওয়ার সাথে আরও কজনকে এগিয়ে নেয়ার। আমরা আমাদের ভঙ্গুর সিঁড়ি, দুঃসময়ের বন্ধু, কাঁটাযুক্ত পথ, কলিজা ছেড়া কথা সব মনে রেখেছি। এই পথ যেন আগামী প্রজন্মের কারো না হয় সে বিষয়টাও মাথায় জমিয়েছি। প্রিয় নবী হযরত মুহাম্মদ (সা.) কে শুধু পরিশ্রমে নয়, নীতিতেও ধারণ করে, অনুকরণ করে এগিয়ে যেতে চাই। দেখাতে চাই ব্যবসার মাধ্যমে শুধু নিজে না, পুরো সমাজকেও পরিবর্তন করা সম্ভব।

ইনশাআল্লাহ, একদিন তরুণ এই উদ্যোক্তাগুলো আজকের ক্ষতিকর, লোভী ব্যবসায়ীদের বুঝিয়ে দিবে শুধু নিজের জন্য ব্যবসা না, ব্যবসা হবে সবার জন্য। লকডাউনের প্লান হলো প্রতিদিনের প্রফিটের ১০% যাবে সন্ধ্যার আগেই একজন অসহায় মানুষ বা পরিবারের হাতে। তা ১ হউক বা ১ হাজার। আসুন সবাইকে দান করে নিজের জন্য চিন্তা করি, মজুত করে নয়।

পূর্বকোণ/এএ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট