চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

এবার ফিলিপিন্সের তরুণীর বিয়ে লক্ষ্মীপুরে

অনলাইন ডেস্ক

৬ জানুয়ারি, ২০২৩ | ১০:৫৩ অপরাহ্ণ

এবার প্রেমের টানে লক্ষ্মীপুরে এসে বিয়ের বন্ধনে আবদ্ধ হয়েছেন ফিলিপিন্সের তরুণী যোয়ান। নিজের জন্মভূমি ছেড়ে, ধর্ম ত্যাগ করে প্রেমিক নাঈমের হাত ধরে তিনি এসেছেন বাংলাদেশে। 

নাঈমের মামা ফয়সাল আহমেদ জানান, শুক্রবার দুপুরে লক্ষ্মীপুর শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে এই প্রেমিক যুগলের বিয়ে সম্পন্ন হয়েছে।

 

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার দক্ষিণ হামছাদী গ্রামে নাঈমের বাড়িতে গায়ে হলুদের অনুষ্ঠান হয় এ যুগলের। সেখানে বিদেশি ওই তরুণীকে দেখতে ভিড় জমায় শত শত মানুষ।

মালয়েশিয়া প্রবাসী মো. নাঈমুর রশিদ দক্ষিণ হামছাদী গ্রামের বাসিন্দা নূর মোহাম্মদের ছেলে। বিয়ের জন্য ছুটি নিয়ে তিনি মঙ্গলবার ফিলিপিন্সের তরুণী যোয়ানকে সঙ্গে নিয়ে বাড়িতে আসেন। 

 

জানা যায়, মালয়েশিয়ায় একটি প্রাইভেট কোম্পানিতে চাকরির সুবাধে নাঈমের সঙ্গে পরিচয় হয় ফিলিপিন্সের আরনেসতা লেগুমবাই ও ইমেলদা লেগুমবাই দম্পতির মেয়ে যোয়ান ডিগুসমান লেগুমবাইয়ের। 

পরিচয় থেকে শুরু হয় তাদের প্রেম। আর সেই প্রেমকে পরিণতি দিতে যোয়ান খ্রিস্টান ধর্ম পরিবর্তন করে ইসলাম গ্রহণ করে নতুন নাম রেখেছেন নাজিফা রশিদ আমিরা।

 

নাঈম জানান, আট বছর ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক। এর মধ্যে নিজের এবং ওই তরুণীর বাবা-মায়ের সম্মতিতেই তারা বিয়ে করার সিদ্ধান্ত নেন। এ সিদ্ধান্তকে বাস্তবায়িত করতেই তারা ছুটি নিয়ে বাংলাদেশে আসেন। ছুটি শেষে আবার তারা মালয়েশিয়ায় ফিরে যাবেন। 

যোয়ান ওরফে নাজিফা বলেন, বাংলাদেশে এসে তার খুবই ভালো লাগছে। এখানকার মানুষের সঙ্গে খুব সহজেই মিশতে পারছেন। এ দেশের খাবার ও এখানকার সংস্কৃতি, আতিথেয়তা তার খুব পছন্দ হয়েছে। 

 

স্থায়ীভাবে বাংলাদেশে বসবাসের ইচ্ছে আছে বলেও জানান এই বিদেশিনী। নাঈমের স্বজনরা জানান, ফিলিপিন্সের ওই তরুণী আসার পর থেকে সবার সঙ্গে মিলে-মিশে আপন করে নিয়েছেন। সে ইংরেজিতে কথা বলে, মাঝে মাঝে কিছু কথা বাংলায়ও বলতে পারে। তাকে দেখতে বাড়িতে ছুটে আসছেন মানুষ।

 

পূর্বকোণ/রাজীব/পারভেজ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট