চট্টগ্রাম সোমবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২০

২২ জানুয়ারী, ২০২০ | ১:৫৪ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

লেমিনেটেড পোস্টার বন্ধে নিষেধাজ্ঞা হাইকোর্টের

ঢাকা সিটি নির্বাচনে লেমিনেটেড পোস্টার ছাপা ও প্রদর্শনে নিষেধাজ্ঞার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার (২২ জানুয়ারি) এ নির্দেশ দেয়া হয়।

সুপ্রিম কোর্টের দুই আইনজীবী এ সংক্রান্ত প্রতিবেদন নজরে এনে প্রয়োজনীয় নির্দেশনা চাইলে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মোস্তাফিজুর রহমানের বেঞ্চ বুধবার স্বতঃপ্রণোদিত হয়ে রুলসহ এ আদেশ দেয়।

এছাড়া পলিথিনে মোড়ানো পোস্টার লাগানো কেন বেআইনি নয়, তা জানতে চেয়ে হাইকোর্ট রুল জারি করেন আদালত। নির্বাচন কমিশন (ইসি) সচিব ও স্থানীয় সরকার মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে।

নির্বাচন কমিশন, নির্বাচন কমিশনের সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয় সচিব,শিল্প সচিব,স্বাস্থ্য সচিব, দুই সিটি করপোরেশনের নির্বাহী কর্মকর্তাসহ সংশ্লিষ্ট বিবাদিদের চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আইনজীবী মনোজ কুমার ভৌমিক ও সুলায়মান হাওলাদারঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে প্রার্থীদের পলিথিনে মোড়ানো পোস্টার লাগানোর বিষয়ে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন আদালতের নজরে আনেন।

আইনজীবী মনোজ পরে সাংবাদিকদের বলেন, ‘রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সারা দেশে বিশেষ করে ঢাকা সিটি করপোরেশন এলাকায় লেমিনেটেড পোস্টার ছাপা, প্রদর্শন বন্ধের নির্দেশ দিয়েছেন আদালত।

এছাড়া ঢাকা সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে যেসব পোস্টার প্রদর্শন করা হয়েছে, নির্বাচনের পরপরই প্রদর্শিত সব পোস্টার অপসারণ করে যথাযথভাবে তা ধ্বংসের নির্দেশ দেওয়া হয়েছে।

ইতিমধ্যে সিটি কর্পোরেশন নির্বাচনের প্রচারণায় ঢাকা শহর ছেয়ে গেছে লেমিনেটেড পোস্টারে। অথচ গ্রিন  সিটি উপহার দেয়ার কথা বললেও বাস্তবিক অর্থে কেউ ভাবছেন না বিষয়টি নিয়ে।  

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 106 People

সম্পর্কিত পোস্ট