চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বুধবার শুরু হচ্ছে বিজিএমইএ ভবন ভাঙার কাজ

অনলাইন ডেস্ক

২১ জানুয়ারি, ২০২০ | ৬:৫১ অপরাহ্ণ

দীর্ঘদিন ধরে আলোচনায় থাকা বাংলাদেশ তৈরি পোশাক উৎপাদক ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ’র ভবন ভাঙার কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আগামীকাল বুধবার (২২ জানুয়ারি) সকালে কার্যক্রমের উদ্বোধন করবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রণালয়ের জনসংযোগ থেকে আজ মঙ্গলবার (২১ জানুয়ারি) এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, বুধবার সকাল ১০টায় হাতিরঝিল এলাকায় অবস্থিত বিজিএমইএ ভবন ভাঙার কার্যক্রম উদ্বোধন কর্মসূচিতে মন্ত্রী উপস্থিত থাকবেন। এর আগে কয়েকবার ঘোষণা দিলেও ভবনটি ভাঙার কার্যক্রম শুরু করতে দেখা যায়নি।

২০১১ সালের ৩ এপ্রিল হাইকোর্ট এক রায়ে ভবনটিকে ‘হাতিরঝিল প্রকল্পে একটি ক্যানসারের মতো’ উল্লেখ করে রায় প্রকাশের ৯০ দিনের মধ্যে ভেঙে ফেলতে নির্দেশ দেন। এর বিরুদ্ধে বিজিএমইএ লিভ টু আপিল করে, যা ২০১৬ সালের ২ জুন আপিল বিভাগে খারিজ হয়। পরে ভবন ছাড়তে উচ্চ আদালতের কাছে সময় চায় বিজিএমইএ। প্রথমে ছয় মাস এবং পরে সাত মাস সময় দেওয়া হয়।

সর্বশেষ ২০১৮ সালে আবার এক বছর সময় বাড়ানো হয়। সে সময় ভবিষ্যতে আর সময় চাইবে না বলে মুচলেকা দেয় বিজিএমইএ। সেই সময় শেষ হয় গত ১২ এপ্রিল। এরপর ১৬ এপ্রিল বিজিএমইএ ভবনে তালা ঝুলিয়ে দেয় রাজউক। ভবনটি ভাঙার জন্য দরপত্র আহ্বান করা হয়। প্রথম দরদাতা অপারগতা প্রকাশ করলে ভবনটি ভাঙার কাজ থমকে যায়। এরপরে দ্বিতীয় দরদাতাও শর্ত ভঙ্গের অভিযোগ করে আসছিলো। এরই মধ্যে ভবনটি ভাঙার কার্যক্রমের ঘোষণা দিলেন মন্ত্রী।

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট