চট্টগ্রাম মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

চীনা ভাইরাস : শাহজালাল-শাহ আমানতে বিশেষ সতর্কতা

নিজস্ব প্রতিবেদক

২০ জানুয়ারি, ২০২০ | ১১:৪৭ অপরাহ্ণ

 
বাংলাদেশে যাতে চীনের নতুন ভাইরাস সিভিয়ার একুইট রেসপিরেটরি সিনড্রোম (এসএআরএস) ছড়িয়ে পড়তে না পারে, সে জন্য বিশেষ সতর্কব্যবস্থা নেয়া হয়েছে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে।
এছাড়া চীন থেকে সরাসরি শাহজালাল বিমানবন্দরে আসা ফ্লাইটের যাত্রীদের পর্যবেক্ষণে রাখা হবে। এমন তথ্য প্রকাশ করে বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, চীন থেকে আসা তিনটি সরাসরি ফ্লাইটের যাত্রীদের ফিজিক্যাল স্ক্রিনিং করানো হবে। বিমানবন্দরে স্থাপিত থার্মাল স্ক্যানারের ভেতর দিয়ে আসার সংকেত দিলে ওই যাত্রীকে পরীক্ষা করবেন স্বাস্থ্যকর্মীরা। সাধারণত কারও শরীরের তাপমাত্রা ১০০ ডিগ্রি ফারেনহাইট থাকলেও থার্মাল স্ক্যানার সংকেত দেয়। এরপর ওই যাত্রীকে বিমানবন্দরে কোয়ারেন্টাইন রুমে রেখে পর্যবেক্ষণ ও চিকিৎসা দেয়া হবে।
এদিকে, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশাপাশি চট্টগ্রামের  শাহ আমানত বিমানবন্দরেও নেয়া হয়েছে বিশেষ সতকর্তা। বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার সরওয়ার ই জামান জানান, শাহ আমানত বিমানবন্দরে সর্তকতা জারি করা হয়েছে। নতুন ভাইরাসকে নিয়ে আমরাও পূর্ব সর্তকতামূলক ব্যবস্থা গ্রহণ করেছি।
এএফপি’র এক খবরে বলা হয়েছে, এসএআরএস একটি নিউমোনিয়া-সংশ্লিষ্ট ভাইরাস। এতে দুজন প্রাণ হারিয়েছে। চীনের হুয়ান শহরে এই ভাইরাসে ৪৫ জন আক্রান্ত হয়েছে।
 
পূর্বকোণ/এস

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট