চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

খালেদা জিয়ার জামিন বাতিলের পূর্ণাঙ্গ রায় প্রকাশ

অনলাইন ডেস্ক

১৯ জানুয়ারি, ২০২০ | ১:৪৩ অপরাহ্ণ

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন খারিজের আপিল বিভাগের পূর্ণাঙ্গ রায় প্রকাশ হয়েছে।

আজ রবিবার (১৯ জানুয়ারি) সকালে সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে ১৫ পৃষ্ঠার এ রায় প্রকাশ করা হয়।

রায়ে উল্লেখ করা হয়, খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সব ধরনের সিদ্ধান্ত নেবে মেডিকেল বোর্ড। তবে অবশ্যই তা হতে হবে খালেদা জিয়ার সম্মতি ও তার সাথে পরামর্শক্রমে।

এর আগে গত ১২ ডিসেম্বর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

গত ৫ ডিসেম্বর খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা জানতে মেডিকেল বোর্ডের প্রতিবেদন চেয়েছিলেন আপিল বিভাগ। রাষ্ট্রপক্ষকে ১১ ডিসেম্বরের মধ্যে ওই প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন আদালত।

২০১৮ সালের ২৯ অক্টোবর ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক মো. আখতারুজ্জামান জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেন। একই সঙ্গে তাকে ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

একই বছরের ৮ ফেব্রুয়ারি থেকে দণ্ডিত হয়ে কারাগারে আছেন খালেদা জিয়া। অসুস্থ হয়ে পড়ায় কয়েক মাস ধরে কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিক মেডিকেলে বিশ্ববিদ্যালয়ে তার চিকিৎসা দেয়া হচ্ছে কয়েক বাস ধরে।

 

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট