চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৯ মে, ২০১৯ | ৯:১৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

শাহ আমানতে যাত্রীর পকেটে ৯৬ সোনার বার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে  মো. শাহজাহান নামের থাইল্যান্ড ফেরত এক যাত্রীর ব্লেজারের পকেট থেকে ৯৬টি সোনার বার জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। আজ রবিবার বিকেলে এসব সোনার বার জব্দ করা হয়।
জব্দ করা সোনার বারগুলোর ওজন ১১ কেজি ২৫০ গ্রাম। বর্তমান বাজারমূল্য আনুমানিক চার কোটি টাকা। এ ঘটনায় মো. শাহজাহানকে আটক করা হয়েছে। তাঁর বাড়ি চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায়।
বিমানবন্দর কাস্টমস এর উপ-কমিশনার মো. নুরউদ্দিন মিলন  বলেন, বিকেল পৌনে পাঁচটার দিকে শাহজাহান থাইল্যান্ডের ব্যাংকক থেকে একটি উড়োজাহাজে করে চট্টগ্রামে আসেন। চলাফেরার সময় তাঁর আচরণ সন্দেহজনক মনে হলে তাঁকে তল্লাশি করা হয়। মেটাল ডিটেক্টর দিয়ে পরীক্ষা করে তাঁর ব্লেজারের পকেট থেকে সেনার বারগুলো উদ্ধার করা হয়।

কাস্টমস কর্মকর্তারা জানান, আটক যাত্রী শাহজাহান দীর্ঘদিন সংযুক্ত আরব আমিরাতে কর্মরত ছিলেন। সেখানে তিনি রাজমিস্ত্রির কাজ করতেন। দেড় মাস আগে তিনি থাইল্যান্ডের ব্যাংককে যান এবং একই পেশায় নিয়োজিত হন। সেখান থেকে ফেরার সময় তিনি এসব সোনার বার নিয়ে আসেন।

কাস্টমস কর্মকর্তারা জানান, এর আগে ২০১৭ ও ২০১৮ সালে শাহজাহান দুইবার সিগারেটসহ অবৈধ পণ্য নিয়ে বিমানবন্দরে ধরা পড়েছিলেন। তখন তাঁকে জরিমানা করা হয়েছিল। ২০ হাজার টাকার বিনিময়ে এবারে সোনার বারগুলো বহন করছেন বলে শাহজাহান কর্মকর্তাদের জানিয়েছেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট