চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪

এমপি আব্দুল মান্নান আর নেই

অনলাইন ডেস্ক

১৮ জানুয়ারি, ২০২০ | ১২:১৩ অপরাহ্ণ

বগুড়া-১ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান (৭০) আর নেই। আব্দুল মান্নানের মামা মমতাজুর রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

শনিবার (১৮ জানুয়ারি) ল্যাব এইড হাসপাতালে সকাল ৮টার দিকে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী, এক ছেলে ও এক মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সারিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি জানান, আবদুল মান্নান বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় ঢাকায় তার ধানমন্ডির বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। এরপর পরিবারের লোকজন তাকে পপুলার হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার শারীরিক অবস্থার আরও অবনতি হলে দুপুর আড়াইটায় তাকে ল্যাবএইড হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে লাইফ সাপোর্টে ছিলেন তিনি। শনিবার সকাল সোয়া ৮টার দিকে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। 

আব্দুল মান্নান ১৯৫৩ সালের ১৯ ডিসেম্বর বগুড়ার সারিয়াকান্দি উপজেলার হিন্দুকান্দি গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। স্কুলে পড়াকালেই বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী আব্দুল মান্নান ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তিনি ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (বাকসু) ভিপি নির্বাচিত হয়েছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি নির্বাচিত হন। তিনি ছাত্রলীগের সভাপতির দায়িত্বও পালন করেছেন। এরপর আওয়ামী লীগে যুক্ত হন এবং দলটির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। 

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান। পরে ২০১৪ সালে অনুষ্ঠিত দশম জাতীয় সংসদে জয় পান তিনি। ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন আব্দুল মান্নান।

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট