চট্টগ্রাম বুধবার, ০৮ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৯ মে, ২০১৯ | ২:১৮ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

যাত্রীদের জন্য স্বস্তিদায়ক হবে ঈদযাত্রা

এবার দ্বিতীয় ইনিংস শুরু করবো : ওবায়দুল কাদের

সিঙ্গাপুরে চিকিৎসা শেষে দেশে ফেরার পর প্রথমদিন কর্মস্থলে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘আমি তো মরেই যেতাম। বেঁচে আছি। প্রথম ইনিংস শেষ করেছি। ইনশাল্লাহ, এবার দ্বিতীয় ইনিংস শুরু করব।’

মেট্রো রেল, কর্ণফুলী টানেল, ঢাকা উড়াল সড়ক, ঢাকার যানজট নিরসন ও গণপরিবহনে শৃঙ্খলা তাঁর দ্বিতীয় ইনিংসের বড় চ্যালেঞ্জ বলে জানান তিনি ।

রবিবার (১৯ মে) সকালে সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি ।

তিনি আরও বলেন, “দুই মাস ১৬ দিন আগে সর্বশেষ আমি সাংবাদিকদের সঙ্গে কথা বলি। এরপর অসুস্থ হয়ে অনেক দূরে ছিলাম। হয়তো পৃথিবী থেকেই অনুপস্থিত ছিলাম। সবার দোয়ায় আমি সুস্থ হয়েছি।”

নিজের চিকিৎসার বিষয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, ‘১৬ জুলাই চেকআপ করাতে যাবো। শারিরীকভাবে এখন সুস্থ হলেও শরীর অনেক দুর্বল। ভারি কাজ করতে চিকিৎসকেরা নিষেধ করেছেন। দুইমাস পরপর চেকআপ করাতে হবে।’

মহাসড়কের অবস্থার কথা তুলে কাদের বলেন, ‘আমাদের প্রধান সমস্যা ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক।’

‘তবে এবার ঈদ যাত্রীদের জন্য স্বস্তিদায়ক হবে’ উল্লেখ করে তিনি বলেন,আগামী ২৫ মে গাজীপুর কোনাবাড়ী ও চন্দ্রায় দুটি উড়ালসড়ক ও চারটি আন্ডারপাস উদ্বোধন করা হবে। ঢাকা-চট্টগ্রাম পথে দ্বিতীয় মেঘনা ও দ্বিতীয় গোমতি সেতু উদ্বোধন হবে। প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে তা উদ্বোধন করবেন। আশা করা যায়, এবারের ঈদে আর যানজট হবে না ফলে মানুষ ভোগান্তিতে পড়বে না ।

এর আগে সকাল সোয়া ১০টায় সচিবালয়ে নিজ মন্ত্রণালয়ে যান ওবায়দুল কাদের। মন্ত্রণালয়ে আসার পর সচিবসহ কর্মকর্তারা তাকে ফুল দিয়ে বরণ করেন।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট