চট্টগ্রাম রবিবার, ২৬ জানুয়ারি, ২০২০

১৬ জানুয়ারী, ২০২০ | ৭:২৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

১৫তম শিক্ষক নিবন্ধনে উত্তীর্ণরা ‘সুখবর’ পাবেন ১৯ জানুয়ারি

এনটিআরসিএ চেয়ারম্যান এস এম আশফাক হুসেন ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জন্য বড় সুখবর দিয়েছেন। তিনি বলেন, উত্তীর্ণদের আগামী ১৯ জানুয়ারির মধ্যে জাতীয় মেধা তালিকায় অন্তর্ভুক্ত করা হবে।

এদিকে, বুধবার ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে এনটিআরসিএ। এতে ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী। নিবন্ধনের ভাইভায় উত্তীর্ণের হার ৮৩ দশমিক ৪০ শতাংশ। এছাড়া খুব শিগগিরই ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের সনদ দেয়ার চেষ্টা করা হচ্ছে। এ লক্ষ্যে ইতোমধ্যে কাজ শুরু করেছে এনটিআরসিএর কর্মকর্তারা বলে জানিয়েছেন আশফাক হুসেন।

উল্লেখ্য, গত ২৬ ও ২৭ জুলাই ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। গত ২২ অক্টোবর ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। লিখিত পরীক্ষায় ১৩ হাজার ৩৪৫ জন উত্তীর্ণ হয়েছিলেন। স্কুল পর্যায়ে ১০ হাজার ৯৬৮ জন, স্কুল পর্যায়-২ এ ৭৭০ জন এবং কলেজ পর্যায়ে ১ হাজার ৬০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

১ লাখ ২১ হাজার ৬৬০ জন ১৫তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। ১৫ তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় ১০ দশমিক ৯৭ শতাংশ প্রার্থী উত্তীর্ণ হয়েছেন। ১৫তম শিক্ষক নিবন্ধনের ভাইভা শুরু হয়েছে ১২ নভেম্বর। চলে ৫ জানুয়ারি পর্যন্ত। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ স্কুল ও কলেজ পর্যায়ের ১৩ হাজার ৩৪৫ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করছেন।

 

পূর্বকোণ-আরপি

The Post Viewed By: 64 People

সম্পর্কিত পোস্ট