চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

বিজিএমইএ’র আশ্বাসে সড়ক ছাড়লেন শ্রমিকরা

অনলাইন ডেস্ক

১৬ জানুয়ারি, ২০২০ | ৫:০৬ অপরাহ্ণ

বেতন-ভাতার দাবিতে আন্দোলন করা পোশাক শ্রমিকরা অবশেষে বিজিএমইএ’র প্রতিনিধি দলের আশ্বাসে রাজধানীর শ্যামলীর সড়ক অবরোধ প্রত্যাহার করে নিয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ১০টার দিকে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্যামলীর সড়ক অবরোধ করেন আদাবর এলাকার ডায়নামিক ফ্যাশনের শ্রমিকরা। এর ফলে গাবতলী, কলেজ গেট থেকে শুরু করে আসাদগেট পর্যন্ত তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের তীব্রতা ছড়িয়ে পড়ছে আশপাশের সড়কগুলোতেও। 

সড়ক থেকে শ্রমিকরা সরে যাওয়ায় যান চলাচল শুরু হয়েছে। সড়কে যানবাহনের চলাচলে গতি ফেরাতে ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও র‌্যাব কাজ করছে।

বিজিএমইএ’র প্রতিনিধি দলের আশ্বাসে তিন ঘণ্টা পর রাজধানীর শ্যামলীর সড়ক অবরোধ প্রত্যাহার করে নেওয়ায় যান চলাচল শুরু হয়েছে। সড়কে যানবাহনের চলাচলে গতি ফেরাতে ট্রাফিক পুলিশের পাশাপাশি থানা পুলিশ ও র‌্যাব কাজ করছে।

মোহাম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল লতিফ বলেন, ‘সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে রাখেন। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ও বিজেএমইএ’র নেতারা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের সব ধরনের দেনা-পাওনা বুঝিয়ে দেয়ার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন। এরপর সড়ক ছাড়েন তারা।’

 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট