চট্টগ্রাম সোমবার, ০৬ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৮ মে, ২০১৯ | ৮:০৮ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

অনলাইনে মোবাইল বিক্রির বিজ্ঞাপন: ছিনতাইকারীর ফাঁদ

মোবাইল ফোন কিনতে গিয়ে ছিনতাইকারী চক্রের ফাঁদে নিজের জান-মাল হারাচ্ছেন আগ্রহী ক্রেতারা।

বাজারের চেয়ে কম দাম উল্লেখ করে অনলাইনে দেয়া হয় মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন। অনলাইনে পণ্য কেনা-বেচার মাধ্যম বিক্রয়ডটকমসহ বিভিন্ন পেইজে এসব বিজ্ঞাপন দেখে কেউ মোবাইল ফোন কিনতে আগ্রহী হলেই যেতে বলা হয় নির্দিষ্ট কোনো স্থানে। আদতে এর পুরোটাই ছিনতাইকারী চক্রের ফাঁদ।

মোবাইল আনতে গেলেই সাথে থাকা টাকা-পয়সা, মোবাইল ফোন বা অন্য যেকোন মূল্যবান সামগ্রী খোয়ান আগ্রহী ব্যক্তি। উল্লেখিত স্থানে আগে থেকেই ওঁৎ পেতে থাকা ছিনতাইকারী চক্রের সদস্যরা ধারালো অস্ত্রের মুখে কেড়ে নেন সবকিছু।

শুক্রবার (১৭ মে) দিনগত রাতে গাজীপুরের টঙ্গী পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে অভিনব পন্থায় এমনই ছিনতাইকারী চক্রের ৬ সদস্যকে আটক করেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) সদস্যরা।

আটককৃতরা হলো শাহিন (২০), শাকিল হাসান (১৯), ফারুক (২০), সালাউদ্দিন আকবর (২০), রহমত উল্লাহ (১৯) ও রাসেল (১৯)। এ সময় তাদের কাছ থেকে ৩টি সুইচ গিয়ার চাকু, ৬টি মোবাইল ফোন ও ৮৫০ টাকা উদ্ধার করা হয়।

আটকদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে র‌্যাব জানায়, তারা একটি সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য। তারা পরস্পরের যোগসাজশে বিভিন্ন অনলাইন পেইজে স্বল্পমূল্যে মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন দিয়ে অভিনব পন্থায় ছিনতাই করে আসছিলেন।

প্রাথমিক পর্যায়ে পণ্য কেনা-বেচার বিভিন্ন অনলাইন পেইজে বাজারের চেয়ে কম দামে মোবাইল ফোন বিক্রির বিজ্ঞাপন দিতেন। বিজ্ঞাপন দেখে সাধারণ মানুষ এই চক্রের সদস্যদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করতেন। আর এ সুযোগে পূর্ব পরিকল্পনা অনুযায়ী নির্ধারিত সুবিধাজনক এলাকায় আগ্রহী ব্যক্তিকে ডেকে নিয়ে মোবাইল ফোন, টাকা-পয়সা ছিনতাই করে পালিয়ে যেতেন।

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট