চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

১৮ মে, ২০১৯ | ৪:৫৯ অপরাহ্ণ

পূর্বকোণ ডেস্ক

বাতিল হলো বনলতায় বাধ্যতামূলক খাবার

রাজশাহী-ঢাকা রুটের একমাত্র বিরতিহীন আন্তঃনগর ট্রেন ‘বনলতা এক্সপ্রেস’র যাত্রীদের জন্য বাধ্যতামূলক খাবারের সিদ্ধান্ত বাতিল হচ্ছে। আজ শনিবার থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

রাজশাহী-ঢাকা-রাজশাহী রুটে সম্প্রতি চালু হওয়া এই ট্রেনে বাধ্যতামূলকভাবে টিকিটের সঙ্গে খাবারের মূল্য কেটে নেওয়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করে কর্তৃপক্ষ। এতে উদ্বোধনের পর পরই মুখ থুবড়ে পড়ে বনলতার জনপ্রিয়তা।

বিজ্ঞাপন

টিকিটের সঙ্গে খাবারের জন্য অতিরিক্ত ১৫০ টাকা কেটে নেওয়ায় সমালোচনা শুরু হওয়ায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ আসনের সংসদ সদস্য শাহরিয়ার আলম, রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রেল মন্ত্রণালয়ের কাছে এটি বাতিলের দাবি জানান।

পরে রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বনলতা এক্সপ্রেসের টিকিটের মূল্যের সঙ্গে যে খাবারের মূল্য যোগ করা ছিল তা বাতিলের সিদ্ধান্ত নেন। ওই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতেই আজ ১৮ মে থেকে বাতিল হচ্ছে বাধ্যতামূলক খাবার।

এখন থেকে ট্রেনের নির্ধারিত দু’টি বগিতেই খাবার থাকবে। যাত্রীদের কেউ ইচ্ছে করলেই টাকা দিয়ে সে খাবার কিনে খেতে পারবেন।

বাধ্যতামূলকভাবে আর কাউকে খাবারের প্যাকেট পরিবেশন করা হবে না। ফলে টিকিটের সঙ্গেও খাবারের জন্য বাড়তি ১৫০ টাকা অতিরিক্ত হারে কাটা হবে না।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শাহনেওয়াজ বলেন, এই অঞ্চলের মানুষের দাবির পরিপ্রেক্ষিতে রেলপথ মন্ত্রণালয় বনলতায় টিকিটের সঙ্গে খাবারের মূল্য কেটে নেওয়ার সিধান্ত বাতিল করতে যাচ্ছে। আগামী ১৮ মে থেকে এ সিদ্ধান্ত কার্যকর করা হবে। এতে করে বনলতায় শোভন চেয়ারের টিকিটের দাম পড়বে ৩৭৫ টাকা এবং এসি চেয়ারের দাম পড়বে ৭২৫ টাকা।

শেয়ার করুন
The Post Viewed By: 438 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট