চট্টগ্রাম শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৮ মে, ২০১৯ | ৩:৫৮ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

‘খালেদাকে নিয়ে লন্ডনে করা মন্তব্য বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী’

শনিবার (১৮ মে) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের পক্ষে স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার বলেন, অশুভ উদ্দেশ্যেই খালেদা জিয়ার বিচার করার জন্য কারাগারে আদালত বসানো হচ্ছে ।
তিনি আরও বলেন, খালেদা জিয়া বন্দি হওয়ার অনেক আগে থেকেই নানা রোগব্যাধিতে আক্রান্ত ছিলেন। একজন বর্ষীয়ান নারীর এই নির্জন মানবেতর কারাবাস স্বাস্থ্য ও স্বাভাবিক জীবনযাপনের জন্য কতটা ক্ষতিকারক হতে পারে তা বেগম খালেদা জিয়ার বর্তমান গুরুতর শারীরিক অসুস্থতায় উপলব্ধি করা যায়। প্রধানমন্ত্রী লন্ডনে বলেছেন, বেগম জিয়া কোনদিনই কারাগার থেকে বের হবেন না। তিনি দেশে এসে সেটি পুঙ্খানুপুঙ্খভাবে বাস্তবায়ন করছেন। ইতোমধ্যে কেরানীগঞ্জে আদালত স্থানান্তরের এসআরও জারি করা হয়েছে। অশুভ উদ্দেশ্যেই কারাগারে আদালত বসানো হচ্ছে।
এসময় খালেদা জিয়ার প্যারেলে মুক্তির বিষয়ে জানতে চাইলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, প্যারোলের কোন চিন্তা-ভাবনা নাই।
অপর এক প্রশ্নের জবাবে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ বলেন, সরকারের একটা অংশ ষড়যন্ত্র করছে। তাই চিকিৎসাধীন অবস্থায় বেগম জিয়াকে কেরানিগঞ্জ নেওয়া হচ্ছে!
সংবাদ সম্মলনে জমির উদ্দিন বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে যত মামলা দায়ের করা হয়েছে, যা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, প্রতিহিংসা পূরণ এবং শুধুমাত্র তাকে হয়রানি ও বিপর্যস্ত করার জন্য।
তিনি বলেন, বেগম জিয়ার বিরুদ্ধে মামলা ও সাজা প্রদানে যথাযথ আইনী প্রক্রিয়া অনুসরণ করা হয়নি। এর পেছনে প্রতিহিংসা কাজ করেছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ভাইস-চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, চেয়ারপারমনের উপদেষ্টা আব্দুস সালাম, শিক্ষা বিষয়ক সম্পাদক এবি এম ওবায়দুল ইসলাম, নির্বাহী কমিটির সদস্য মীর হেলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

শেয়ার করুন
The Post Viewed By: 407 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট