চট্টগ্রাম বুধবার, ২০ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৭ মে, ২০১৯ | ১০:১০ অপরাহ্ণ

ইতালিতে মানবপাচার চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

লিবিয়া থেকে ইউরোপ যাওয়ার পথে ভূমধ্যসাগরে নৌকাডুবিতে বাংলাদেশি নিহতের ঘটনায় মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ শুক্রবার (১৭ মে) রাজধানী ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব সদর দপ্তর সূত্রে জানা যায়, রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। তাৎক্ষণিকভাবে গ্রেপ্তারকৃতদের নাম জানা যায়নি।

গত ৯ মে নৌকাডুবির ঘটনায় পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন গত বুধবার নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে নিখোঁজ ৩৯ বাংলাদেশির পরিচয় প্রকাশ করেন। সে সময় মন্ত্রী জানান, মানবপাচারের এ ঘটনায় নোয়াখালীর তিন ভাই ও মাদারীপুরের দু’জনের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে।

পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন জানান, নৌকাডুবি থেকে বেঁচে যাওয়া ১৪ বাংলাদেশি নাগরিকের সঙ্গে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা কথা বলেছেন এবং তাদের সম্পর্কে বিস্তারিত তথ্য সংগ্রহ করেছেন।

তিনি আরো জানান, দুটি নৌকায় থাকা মোট ১৫০ অভিবাসীর মধ্যে ১৩০ জন ছিলেন বাংলাদেশি। একটি নৌকা নিরাপদে ইতালি পৌঁছালেও আরেকটি নৌকা ৭০-৮০ জন যাত্রী নিয়ে সাগরে ডুবে যায়। যাদের অধিকাংশই বৃহত্তর সিলেট অঞ্চলের বাসিন্দা।

শেয়ার করুন
The Post Viewed By: 297 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট