চট্টগ্রাম শনিবার, ২৩ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

ফাইল ফটো

১৬ মে, ২০১৯ | ৯:২২ অপরাহ্ণ

পূর্বকোণ অনলাইন ডেস্ক

নিবন্ধন ২০মে পর্যন্ত বাড়ানো হয়েছে

সরকারি ব্যবস্থাপনায় হজযাত্রার সময় বাড়লো

নির্ধারিত সয়ম পার হওয়ার পরও সরকারি ব্যবস্থাপনায় ২০১৯ সালের হজযাত্রীদের কোটা এখনও পূরণ হয়নি। তাই আবারও নিবন্ধনের সময় বাড়িয়েছে ধর্ম মন্ত্রণালয়। এতে পবিত্র হজে যেতে আগ্রহী ব্যক্তিদের নিবন্ধনের আহ্বান জানানো হয়েছে।
বুধবার সরকারের এক তথ্য বিবরণীতে বলা হয়, আগে এলে আগে পাবেন ভিত্তিতে প্রাকনিবন্ধনের ভিত্তিতে প্রি-রেজিস্ট্রেশন কার্যক্রম এখনও চলছে। যারা প্রাকনিবন্ধন করেছেন, কিন্তু বেসরকারি এজেন্সির কোটা পূর্ণ হওয়ায় হজে যেতে পারছেন না, এমন আগ্রহী ব্যক্তির কোটা খালি সাপেক্ষে আগে ২০ মের মধ্যে প্রাকনিবন্ধন ও নিবন্ধন করার জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে। এ নিয়ে দ্বিতীয়বারের মতো হজযাত্রী নিবন্ধনের কোটা দুবার বাড়ানো হল।
তথ্য বিবরণীতে বলা হয়, এ বছর পবিত্র হজ পালনে আগ্রহী ব্যক্তিদের অবগতির জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, সরকারি ব্যবস্থাপনায় হজে গমনের কোটা এখনও খালি রয়েছে। যারা এর মধ্যে বেসরকারি এজেন্সির মাধ্যমে প্রাকনিবন্ধন করেছেন, কিন্তু বেসরকারি এজেন্সির কোটা পূর্ণ হওয়ায় হজে যেতে পারছেন না, সেসব আগ্রহী ব্যক্তিকে কোটা খালি সাপেক্ষে আগে এলে আগে পাবেন ভিত্তিতে সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুযোগ দেয়া হবে।
এ জন্য ২০ মের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়, নিকটস্থ ইসলামিক ফাউন্ডেশন কার্যালয়, ঢাকার আশকোনা হজ অফিস এবং ইউনিয়ন ডিজিটাল সেন্টারে যোগাযোগ করে প্রাকনিবন্ধন ও নিবন্ধন করার জন্য ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞাপন

শেয়ার করুন
The Post Viewed By: 311 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট