চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

সর্বশেষ:

১৬ মে, ২০১৯ | ৮:৫৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মহাসড়ক থেকে বিদ্যুতের খুঁটি সরানোর সুপারিশ

দেশের সব মহাসড়ক থেকে গতিরোধক (স্পিড ব্রেকার) ও বৈদ্যুতিক খুঁটি সরিয়ে নেয়ার সুপারিশ করেছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এছাড়া ঈদে ঘরমুখো মানুষের যাত্রা নিরাপদ করতে সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সব ধরনের ছুটি বাতিল এবং বাসের আগাম টিকিট কালোবাজারে বিক্রি বন্ধে কার্যকর পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতি একাব্বর হোসেনের সভাপতিত্বে বৈঠকে অংশ নেন সদস্য এনামুল হক, হাসিবুর রহমান স্বপন, আবু জাহির, ছলিম উদ্দীন তরফদার, শেখ সালাহউদ্দিন, সৈয়দ আবু হোসেন বাবলা ও রাবেয়া আলীম।

সংসদ সচিবালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বৈঠকে এ মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন মেগা প্রকল্পগুলো সঠিক সময়ে বাস্তবায়নের সুপারিশ করা হয়েছে।

কমিটি আসন্ন পবিত্র ঈদুল-ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের নিরাপদে বাড়ি পৌঁছাতে এবং মহাসড়কে যানজট কমাতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করে। বৈঠকে মহাসড়কের পাশে বৈদ্যুতিক খুঁটি এবং গতিরোধক অপসারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের কথা বলা হয়। তবে এক্ষেত্রে কোনো সময়সীমা বেঁধে দেয়া হয়নি।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট