চট্টগ্রাম মঙ্গলবার, ০৭ ফেব্রুয়ারী, ২০২৩

১৬ মে, ২০১৯ | ৮:৪২ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ কমিটির বিতর্কিত ১০০ নেতার তালিকা প্রকাশ পদবঞ্চিতদের

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিত ও কাঙ্ক্ষিত পদ না পাওয়া নেতাকর্মীদের দাবি, সদ্য ঘোষিত পূর্ণাঙ্গ কমিটিতে ১৭ জন নয়, বরং ১০০ জন বিতর্কিত ব্যক্তি রয়েছেন। কমিটিতে স্থান পাওয়া বিতর্কিত নেতাদের তালিকাও প্রকাশ করেছেন। আজ বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তালিকা প্রকাশ করেন তারা।

এ সময় বিতর্কিতদের কমিটি থেকে বাদ দিয়ে যোগ্যদের অন্তর্ভুক্ত করার দাবিও জানান পদবঞ্চিতরা।

সংবাদ সম্মেলনে ঢাবির কবি জসিম উদ্দিন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাহেদ খান বলেন, কমিটির বিষয়ে আমরা ৪৮ ঘণ্টার সময় বেঁধে দিয়েছিলাম। তবে আমাদের যৌক্তিক দাবির প্রতি সাড়া দিয়ে প্রধানমন্ত্রী ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে ডেকে ঘোষিত কমিটি থেকে বিতর্কিতদের সরিয়ে যোগ্যদের স্থান করে দেয়ার নির্দেশনা দিয়েছেন।

ছাত্রলীগের এ নেতা বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক গণমাধ্যমে ১৭ জন বিতর্কিত ব্যক্তির নাম প্রকাশ করেছেন। এতে আমাদের আন্দোলন যে যৌক্তিক, তা-ই প্রমাণ করেছেন। আমাকে যদি কমিটিতে না রাখা হয়, তাহলে এতে কোনো দুঃখ নেই। তবে বিতর্কিতরা যখন ছাত্রলীগে প্রবেশ করবে, তখন তারা সংগঠনকে বিতর্কিত করবে।

সংবাদ সম্মেলনে বক্তারা আরও বলেন, হামলার সুষ্ঠু তদন্তে যে কমিটি গঠন করা হয়েছে, তার কেউ এখনও আমাদের সঙ্গে কোনো যোগাযোগ করেনি। এর মাধ্যমে ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক হামলাকে বৈধতা দিয়েছেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গত কমিটির প্রচার সম্পাদক সাঈফ বাবু, কর্মসূচি ও পরিকল্পনাবিষয়ক সম্পাদক রাকিব হোসেন, সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইফফাত জাহান এশা, ডাকসুর সদস্য তিলোত্তমা সিকদার, তানভীর হাসান সৈকত প্রমুখ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট