চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

১৬ মে, ২০১৯ | ৩:০০ পূর্বাহ্ণ

জুলাই থেকে ১০ বছর মেয়াদি পাসপোর্ট

এ বছরের জুলাই থেকে ১০ বছর মেয়াদী ইলেকট্রোনিক্স পাসপোর্ট ইস্যু করা হবে । সংসদ ভবনে গতকাল পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয স্থায়ী কমিটির সভায় এ কথা জানানো হয় । কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান এতে সভাপতিত্ব করেন।
সভায় বিদেশে অবস্থিত বাংলাদেশি মিশনগুলোকে পাসপোর্ট ইস্যু ও নবায়ন কার্যক্রম দ্রুত সম্পন্ন করতে মনিটরিং কার্যক্রম জোরদার করার সুপারিশ করা হয়।
কমিটির সদস্য পররাষ্ট্র মন্ত্রী এ.কে. আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, নুরুল ইসলাম নাহিদ, মোঃ আব্দুল মজিদ খান, নাহিম রাজ্জাক এবং নিজাম উদ্দিন জলিল (জন) সভায় অংশগ্রহণ করেন।– বাসস
সভায় ২০২০ সালের ‘মুজিব বর্ষ’ পালনে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মপরিকল্পনা ও প্রস্তুতি নিয়ে আলোচনা করা হয়। ‘মুজিব বর্ষ’ পালনে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে গঠিত আন্তর্জাতিক যোগাযোগ কমিটির সিদ্ধান্তসমূহ স্থায়ী কমিটিকে অবহিত করা এবং গৃহীত কর্মসূচীগুলো চূড়ান্ত করে সুষ্ঠুভাবে সম্পাদনের জন্য সাব- কমিটি গঠন এবং সম্ভাব্য বাজেট প্রণয়নের সুপারিশ করা হয়। এছাড়াও ‘মুজিব বর্ষ’ পালনকালে সকল মিশনের সামনে দৃষ্টিনন্দন ব্যানার ও ফেস্টুন দিয়ে বছরব্যাপী অনুষ্ঠান পালনের আবহ তৈরি করার সুপারিশ করা হয়।

শেয়ার করুন
  • 3
    Shares
The Post Viewed By: 462 People

সম্পর্কিত পোস্ট