চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৫ মে, ২০১৯ | ১১:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ কমিটির বিতর্কিতদের বাদ দেয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের সদ্য ঘোষিত ৩০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটিতে ঠাঁই পাওয়া বিতর্কিতদের বাদ দেয়ার নির্দেশ দিয়েছেন । আজ বুধবার (১৫ মে) প্রধানমন্ত্রী গণভবনে ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীকে ডেকে এ নির্দেশ দেন। এ সময় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী বিপ্লব বড়ুয়া এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন উপস্থিত ছিলেন।

গণভবনসূত্রে জানা গেছে, ছাত্রলীগের শীর্ষ এই দুই নেতার সাথে কথা বলার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতা জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে একান্তে আলাপ করেন। এ সময় প্রধানমন্ত্রী ছাত্রলীগের পূর্ণাঙ্গ তালিকায় থাকা ১২-১৫ জন বিতর্কিত নেতার নাম কালি দিয়ে চিহ্নিত করে তাদের বাদ দেয়ার নির্দেশ দেন। তালিকায় যদি আরও কোনো বিতর্কিত নেতা থাকেন, খোঁজ-খবর নিয়ে তাদেরকেও বাদ দিতে ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

এছাড়াও যারা কমিটি ঘোষণার পর থেকে ক্ষোভ প্রকাশের নামে অরাজক পরিস্থিতি সৃষ্টি করছে, তাদের ব্যাপারেও ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

উল্লেখ্য, গত সোমবার (১৩ মে) ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণাকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। ছাত্রলীগের নতুন কমিটিতে স্থান পাওয়া অনেক নেতার বিরুদ্ধেই বিয়ে, চাকরিজীবী, ব্যবসায়ী, অনুপ্রবেশকারী, বিএনপি-জামায়াত রাজনৈতিক পরিবারের মতাদর্শের সদস্য, মাদক-সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে। এ কমিটিকে বিতর্কিত আখ্যা দিয়ে তা ভেঙে নতুন কমিটি দেয়ার দাবি জানিয়ে মঙ্গলবার (১৪ মে) ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দেন পদবঞ্চিতরা। কমিটি পুর্নগঠন করা না হলে একযোগে পদত্যাগের হুমকি দেন তারা।

শেয়ার করুন
The Post Viewed By: 417 People

সম্পর্কিত পোস্ট