চট্টগ্রাম মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১

১৫ মে, ২০১৯ | ৮:৫৯ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

৮ জোড়া স্পেশাল ট্রেন থাকছে ঈদে

 

ঈদুল ফিতর উপলক্ষে আট জোড়া স্পেশাল ট্রেন যাত্রায় সংযুক্ত হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন রাজধানীর রেলভবনে বুধবার (১৫ মে) দুপুর আড়াইটায় সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

ঈদপরবর্তী ট্রেনের ফিরতি টিকিট বিক্রি শুরু হবে ২৯ মে, চলবে ২ জুন পর্যন্ত । প্রায় ১০ দিন আগে আগামী ২২ মে থেকে ২৬ মে পর্যন্ত ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি করা হবে। একইসঙ্গে তিনি জানিয়েছেন, অ্যাপসের মাধ্যমে ট্রেনের ৫০ শতাংশ টিকিট বিক্রি করা হবে। তিনি বলেন, ন্যাশনাল আইডি কার্ড দেখিয়ে একজন সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। টিকিট কালোবাজারি রুখতে এ ব্যবস্থা নেয়া হয়েছে বলে জানান তিনি।

মন্ত্রী বলেন, ঈদের প্রায় পাঁচদিন আগে ৩১ মে থেকে রেলওয়েতে ট্রেনের কোনো ডে-অফ থাকবে না। ফলে ৪৮টি বিশেষ ট্রিপ পরিচালিত হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, ঈদ উপলক্ষে বিভিন্ন রুটে আট জোড়া স্পেশাল ট্রেন চলবে। ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা রুটে এক জোড়া স্পেশাল ট্রেন চলবে। চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম রুটে দুই জোড়া স্পেশাল ট্রেন চলবে। কলকাতা-খুলনার বন্ধন ট্রেন স্পেশাল হিসেবে চলবে খুলনা-ঢাকা-খুলনা রুটে।

এছাড়া ঢাকা-ঈশ্বরদী-ঢাকা রুটে একটি, লালমনিরহাট-ঢাকা-লালমনিরহাট রুটে একটি, শোলাকিয়া স্পেশাল-১ ভৈরববাজার-কিশোরগঞ্জ-ভৈরববাজার রুটে ঈদের দিন, শোলাকিয়া স্পেশাল-২ ময়মনসিংহ-কিশোরগঞ্জ-ময়মনসিংহ রুটে ঈদের দিন স্পেশাল ট্রেন হিসেবে চলবে। তবে স্পেশাল ট্রেনের টিকিট অ্যাপসের মাধ্যমে কেনা যাবে না বলে তিনি জানান । প্রতিদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত টিকিট বিক্রি করা হবে।

সংবাদ সম্মেলনে রেলসচিব ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

 

শেয়ার করুন
The Post Viewed By: 286 People

সম্পর্কিত পোস্ট