চট্টগ্রাম মঙ্গলবার, ১৯ জানুয়ারি, ২০২১

সর্বশেষ:

১৫ মে, ২০১৯ | ৮:৩৫ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

মাদক পাচার রো‌ধে ক‌ঠোর হ‌চ্ছে সীমা‌ন্ত আইন: স্বরাষ্ট্রমন্ত্রী

মাদক পাচার রো‌ধে সীমা‌ন্ত আইন ক‌ঠোর হ‌চ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
আজ বুধবার (১৫ মে) দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের দেশব্যাপী এলইডি ডিসপ্লে ডিভাইস-এর মাধ্যমে মাদকবিরোধী প্রচার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠা‌নে প্রধান অতিথি বক্তব্যে তি‌নি এ তথ্য জানান।
স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মাদকপাচার রোধে সীমানা নিয়ন্ত্রণ আইন‌ আরো কঠোর করা হচ্ছে, আমাদের দেশের অধিকাংশ মানুষ কর্মক্ষম যুবক। আমরা য‌দি তাদের ধ‌রে রাখতে না পা‌রি, তাহলে আগামীতে দেশে অন্ধকার নেমে আস‌বে। যুবসমাজ য‌দি সমাজের মূল স্রোত থেকে হা‌রিয়ে যায়, তাহলে দেশ কোথায় গিয়ে দাঁড়াবে ভাবতে পারেন? আমরা থেমে নেই, কাজ চা‌লিয়ে যা‌চ্ছি। মাদকের কুফল সম্পর্কে শিক্ষক, ইমামদের মাধ্যমে সচেতনতা সৃ‌ষ্টি করা হচ্ছে।

আসাদুজ্জামান খান আরো বলেন, মিয়ানমার সরকারপ্রধানকেও আমরা বলেছি, তাদের দেশ থেকে মাদকপাচার বন্ধ করার জন্য। তারা বলেছে, আমাদের ডিমান্ড ক‌মিয়ে আনতে। আমরা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার ক্ষেত্রে মাদকের ডিমান্ড শূন্যে নিয়ে আসতে কাজ কর‌ছি।
সভাপ‌তির বক্ত‌ব্যে মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের মহাপ‌রিচালক বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ আমাদের দেশের বিভিন্ন সরকারি বেসরকারি সংস্থা মাদকের চাহিদা হ্রা‌সে কাজ করে যাচ্ছে। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর মাদকের চাহিদা হ্রাস কার্যক্রমের ক্ষেত্রে মাদকবিরোধী নিরোধ শিক্ষামূলক গতানুগতিক প্রচার থেকে বেরিয়ে এসে নতুন আঙ্গিকে প্রচারের সূচনা করতে যাচ্ছে। এলইডি ডিসপ্লের মাধ্যমে প্রচার কার্যক্রম পরিচালনা এরই এক‌টি অংশ। এই এলইডি ডিসপ্লে ডিভাইসের মাধ্যমে মাদকবিরোধী নাটক, প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।

শেয়ার করুন
The Post Viewed By: 258 People

মন্তব্য দিন :

সম্পর্কিত পোস্ট