চট্টগ্রাম শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০

সর্বশেষ:

১৩ ডিসেম্বর, ২০১৯ | ৪:৫৭ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

কেরানীগঞ্জের সেই কারখানা সিলগালা

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় ভয়াবহ আগুন লাগা সেই প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানাটি সিলগালা করে দিয়েছে প্রশাসন।

শুক্রবার (১৩ ডিসেম্বর) বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত দেবনাথ কারাখানাটি সিলগালা করেন।

গত বুধবার বিকেলে ‘প্রাইম পেট এন্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ’ নামের এই কারখানাটিতে আগুন লাগে। এতে দগ্ধদের মধ্যে এখন পর্যন্ত ১৩ জনের মৃত্যু হয়েছে।

কারখানাটি সিলগালা করে ইউএনও অমিত দেবনাথ সাংবাদিকদের জানান, কারখানাটি সিলগালা করে দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত চলছে।

তিনি বলেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে নিহতদের পরিবারকে এক লাখ টাকা করে সহায়তা দেওয়া হবে। এ ছাড়া নিহতদের দাফনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং আহত ব্যক্তিদের ১৫ হাজার টাকা করে দেওয়া হয়েছে।

দগ্ধ কয়েক শ্রমিকের সঙ্গে কথা বলে ধারণা পাওয়া গেছে, কারখানায় সিলিন্ডার বিস্ফোরণের পর দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে শ্রমিকরা ভেতরেই আটকা পড়েন। সেখানে একবার ব্যবহারযোগ্য প্লাস্টিকের থালা, গ্লাস ও বিভিন্ন খাবার সরবরাহে ব্যবহৃত প্লাস্টিকের বাক্স ও প্যাকেট তৈরি করা হতো।

উদ্ভূত পরিস্থিতিতে ঢামেকের বার্ন ইউনিট কর্তৃপক্ষ সব চিকিৎসক ও কর্মীর ছুটি বাতিল করে দায়িত্বে নিয়োজিত করেছেন।

ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন জানিয়েছেন, ওইদিন বিকেল ৪টার দিকে কারখানাটিতে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদর দপ্তর, পোস্তগোলা ও কেরানীগঞ্জ থেকে ১০টি ইউনিট আগুন নেভানোর কাজ শুরু করে। আগুন লাগার খবরে স্থানীয় লোকজনও ভিড় করে সেখানে। ফায়ার সার্ভিসের সঙ্গে পুলিশ ও র‌্যাব সদস্যরাও দগ্ধদের উদ্ধার কাজে অংশ নেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 55 People

সম্পর্কিত পোস্ট