চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

স্বরাষ্ট্র-পররাষ্ট্র দুই মন্ত্রীর ভারত সফর বাতিল

অনলাইন ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৯ | ১০:২৮ অপরাহ্ণ

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন সফর বাতিল করার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালও যাচ্ছেন না ভারতে।
ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার আমন্ত্রণে শুক্রবার সকাল ১১টায় সিলেটের তামাবিল হয়ে মেঘালয়ে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর।
তার আগের দিন রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে একজন সংসদ সদস্য, মন্ত্রীর এপিএস ও জনসংযোগ কর্মকর্তার যাওয়ার কথা ছিল। কিন্ত আপাতত আর যাচ্ছেন না। পরে ‘উপযুক্ত সময়ে’মেঘালয় যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সফরে স্বরাষ্ট্রমন্ত্রীর মুক্তিযুদ্ধ বিষয়ক কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণের কথা ছিল বলে জানান অপু।
এর আগে দুপুরে ভারত সফর বাতিল করেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন। ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের আমন্ত্রণে বৃহস্পতিবার বিকালেই নয়াদিল্লি যাওয়ার কথা ছিল তার।
ভারতে নাগরিকত্ব আইন সংশোধন নিয়ে সহিংস বিক্ষোভের মধ্যে দুই মন্ত্রী প্রতিবেশী দেশটি সফর বাতিল করেছেন বলে কেউ কেউ ধারণা করছেন। যদিও পররাষ্ট্র মন্ত্রণালয় সফর বাতিলের কারণ হিসেবে বিজয় দিবস সামনে রেখে দেশে মন্ত্রীর ব্যস্ততার কথা বলেছে।

ভারতের নাগরিকত্ব আইন সংশোধনের প্রতিবাদে আসাম রাজ্যের রাজধানী গুয়াহাটিতে দুদিন ধরে চলা বিক্ষোভ পরিস্থিতিতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এক টুইটে আসামের জনগণকে আশ্বস্ত করে লিখেছেন, “আপনাদের অধিকার কেউ কেড়ে নিতে পারবে না।”

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট