চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

শনিবার থেকে পাথর আমদানি শুরু সোনামসজিদ বন্দরে

অনলাইন ডেস্ক

১২ ডিসেম্বর, ২০১৯ | ৩:৩৫ অপরাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ দিয়ে পাথর আমদানি শুরু হচ্ছে আগামী শনিবার থেকে। প্রায় এক মাস বন্ধ থাকার পর আবারো এ পথে পাথর আমদানি শুরু হচ্ছে। জানা গেছে, গত বুধবার সন্ধ্যায় পাথর আমদানি জটিলতার সমস্যা সমাধানে জেলা প্রশাসন ও আমদানি-রপ্তানি গ্রুপের নেতৃবৃন্দের সঙ্গে ফলপ্রসূ আলোচনা হয়েছে। এছাড়া সোনামসজিদ স্থলবন্দর দিয়ে পাথর আমদানি শুরু করার জন্য জেলা প্রশাসনের একটি দল ভারত ঘুরে এসেছেন।

বুধবার চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আমদানি-রপ্তানি গ্রুপের নেতৃবৃন্দের সঙ্গে আলোচনায় বসেন জেলা প্রশাসক এজেডএম নূরুল হক, শিবগঞ্জ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুলসহ পানামা নেতৃবৃন্দ। সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত রুদ্ধদার বৈঠক হয়। সার্বিক আলোচনা শেষে উভয়পক্ষের সিদ্ধান্তে আগামী ১৪ ডিসেম্বর থেকে আবারো পাথর আমদানি শুরু করবে বলে আমদানি-রপ্তানি গ্রুপের নেতৃবৃন্দ সম্মতি দেন।

জেলা প্রশাসনসূত্রে জানা গেছে, ১৩ ডিসেম্বর আমদানি-রপ্তানি গ্রুপের কয়েকজন সদস্য ভারতের পশ্চিম বাংলার মালদাহ জেলা ম্যাজিস্ট্রেটের সঙ্গে সাক্ষাৎ করে সীমান্তের ওপারের সমস্যা নিয়ে আলোচনা করবেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, পানামার দুই কর্মকর্তা ও সিএন্ডএফের দুই কর্মকর্তা। আলোচনার পর শনিবার থেকে ভারতের মাহদিপুর বন্দর এলাকায় আটকে পড়া পাথরবোঝাই ট্রাকগুলো সোনামসজিদ বন্দরে প্রবেশ করবে। অতিরিক্ত জেলা প্রশাসক, আমদানি-রপ্তানি গ্রুপের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ (১০ সদস্য), পানামার দুজন, শ্রমিক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক, স্থলবন্দর কর্তৃপক্ষের আলীমুজ্জামান বকুল এবং শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শিমুল আক্তার আলোচনা বৈঠকে উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

 

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট