চট্টগ্রাম শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০

১০ ডিসেম্বর, ২০১৯ | ৬:৪৫ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

দুদকের তলব এবার গণপূর্তের ১১ প্রকৌশলীকে

জিজ্ঞাসাবাদের জন্য গণপূর্ত অধিদপ্তরের ১১ প্রকৌশলীকে তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আজ মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত চিঠিতে তাদের তলব করা হয়। শুদ্ধি অভিযানের সময় গ্রেপ্তারকৃত ঠিকাদার জিকে শামীমের সঙ্গে যুক্ত থেকে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে এই ১১ কর্মকর্তার বিরুদ্ধে।

আগামী ১৮ ডিসেম্বর গণপূর্ত অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী উৎপল কুমার দে, দুই তত্ত্বাবধায়ক প্রকৌশলী রোকনউদ্দিন উদ্দিন ও আবদুল মোমেন চৌধুরী, নির্বাহী প্রকৌশলী স্বপন চাকমাকে সকালে দুদকে হাজির হতে বলা হয়েছে। ১৯ ডিসেম্বর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শওকত উল্লাহ, মোহাম্মদ ফজলুল হক, আবদুর কাদের চৌধুরী ও মো. আফসার উদ্দিনকে হাজির হতে বলা হয়েছে। ২৩ ডিসেম্বর নির্বাহী প্রকৌশলী মো. ইলিয়াস আহমেদ, ফজলুল হক ও উপ-সহকারী প্রকৌশলী আলী আকবর সরকারকে তলব করা হয়েছে। জি কে শামীমের সঙ্গে যোগসাজশের অভিযোগ আছে তাদের বিরুদ্ধে। গ্রেপ্তারকৃত শামীম তাদের ঘুষ দিয়ে গণপূর্তের বড় কাজগুলো বাগিয়ে নিয়েছেন। গণপূর্ত অধিদপ্তরের সাবেক প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম ও হাফিজুর রহমান মুন্সী এবং অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবদুল হাইয়ের বিরুদ্ধেও আছে একই অভিযোগ আছে। তাদের বিরুদ্ধেও চলছে অভিযান।

চলমান ‘শুদ্ধি অভিযান’ এর প্রথম থেকে দুদক অবৈধ সম্পদের যে অনুসন্ধান শুরু করেছে, তার অংশ হিসেবে তলবকৃতদের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞাও দিয়েছে সংস্থাটি।

 

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 81 People

সম্পর্কিত পোস্ট