চট্টগ্রাম শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪

সাংবাদিক পরিচয়ে বিদেশি ছাত্রীর পার্স চুরি, গ্রেপ্তার ৩

অনলাইন ডেস্ক

৯ ডিসেম্বর, ২০১৯ | ৫:৫৩ অপরাহ্ণ

সম্প্রতি সাংবাদিক পরিচয়ে এক মালয়েশিয়ান ছাত্রীর পার্স চুরি করে এক দল চোর। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দশম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফাইন্যান্সিয়াল ক্রিমিনোলজি অনুষ্ঠানে ঢুকে এ কাজ করে তারা। ওই ছাত্রীর পার্সে ছিল ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, মালয়েশিয়ান আইসি কার্ড, ড্রাইভিং লাইসেন্স, টোল কার্ড ও হেলথ ইন্স্যুরেন্স কার্ডসহ নগদ টাকা। এ ঘটনায় বাড্ডা থানায় অভিযোগের পর সব ফিরে পান তিনি।

রবিবার (৮ ডিসেম্বর) বিকেলে কলাবাগান এলাকায় অভিযান চালিয়ে চুরির ঘটনায় জড়িত তিনজনকে গ্রেপ্তার করে ডিবির সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের শুটিং ইনসিডেন্ট ইনভেস্টিগেশন টিম। পরে তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ওই ছাত্রীর চুরি হওয়া মালামাল। গ্রেপ্তাকৃতরা হলেন, খায়রুল আলম খান ওরফে আরিফ (৫৪), কালিশংকর মুন্সি (৪৯) ও জাহাঙ্গীর আলম ওরফে সোবান (৫৫)।

সিরিয়াস ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আশরাফ উল্লাহ বলেন, গ্রেপ্তার বিভিন্ন কনফারেন্স, ওয়ার্কশপসহ বিভিন্ন অনুষ্ঠানে এবং মানববন্ধনে সাংবাদিক পরিচয়ে অংশ নিতেন। একপর্যায়ে সুযোগ বুঝে নগদ টাকা, মানিব্যাগ ও পার্সসহ মূল্যবান জিনিসপত্র চুরি করতেন। পরে তা নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নিতেন। ঘটনা সম্পর্কে তিনি বলেন, গত শনিবার (৭ ডিসেম্বর) ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভর্সিটিতে ১০ম ইন্টারন্যাশনাল কনফারেন্স অন ফাইন্যান্সিয়াল ক্রিমিনোলজি-২০১৯ অনুষ্ঠিত হয়। ওই অনুষ্ঠানে যোগ দিতে মালয়েশিয়া থেকে ৫ ডিসেম্বর বাংলাদেশে আসেন ইউনিভার্সিটি টেকনোলজি মারার প্রফেসর ড. জামাইনিয়া সাঈদ এবং একই বিশ্ববিদ্যালয়ের পিএইচডি ছাত্রী ও রিসার্চ এসিস্ট্যান্ট সালওয়া বিনতে জুলকাফলিল (৩০)। এরপর তারা শনিবার সকালে অনুষ্ঠিত কনফারেন্সে যোগ দেন। কিন্তু অনুষ্ঠান চলাকালে অনুষ্ঠানস্থল থেকে সালওয়া বিনতে জুলকাফলিলের ব্যক্তিগত পার্সটি চুরি হয়। এ ঘটনায় ৭ ডিসেম্বর বাড্ডা থানায় একটি মামলা রুজু হয়। মামলার পর তদন্ত ও তথ্যপ্রযুক্তির সহায়তায় ওই তিনজনকে গ্রেপ্তার করা হয়।

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট