চট্টগ্রাম রবিবার, ১৯ জানুয়ারি, ২০২০

৯ ডিসেম্বর, ২০১৯ | ১:০৭ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

খালিদী ও বিডিনিউজের ব্যাংক হিসাব জব্দ

বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর ১৩টি ব্যাংক হিসাব অবরুদ্ধ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তৌফিক ইমরোজ খালিদীর বিরুদ্ধে চলমান অনুসন্ধানের অংশ হিসেবে আদালতের আদেশ অনুযায়ী এ ব্যবস্থা নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।একই সঙ্গে বিডিনিউজটোয়েন্টিফোরডটকমের ৯টি ব্যাংক হিসাব অবরুদ্ধ করা হয়।

দুদকের আইনজীবী মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, ১ ডিসেম্বর দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা জ্যেষ্ঠ বিশেষ জজ আদালত বিডিনিউজটোয়েন্টিফোরডটকম ও এর প্রধান সম্পাদকের ব্যাংক হিসাব অবরুদ্ধ (ফ্রিজ) করার আদেশ দেন।

আদালতে দুদকের আবেদনে উল্লেখ করা হয়, অস্থাবর সম্পত্তি বা স্থায়ী আমানতের হিসাবগুলো মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২-এর ৪(২), ৪(৩) এবং দুদক আইনের ২৭(১) ধারার অপরাধের সঙ্গে সম্পৃক্ত। এই হিসাবগুলো অবরুদ্ধ না করা হলে তা হস্তান্তর করার সম্ভাবনা আছে, যা পরে রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা সম্ভব হবে না। দুদকের আবেদন ও অভিযোগের গুরুত্ব বিবেচনায় আদালত অবরুদ্ধের আদেশ দেন।

এসময় আদালতের আদেশে উল্লেখ করা হয়, বিডিনিউজের ৯টি ও খালিদীর নিজ নামে ১৩টি স্থায়ী আমানতের মোট ৪২ কোটি টাকা অবরুদ্ধের আদেশ দেওয়া হয়। এর মধ্যে বিডিনিউজের নামে দুটি ব্যাংকের ৯টি হিসাবে অবরুদ্ধ টাকার পরিমাণ ১৮ কোটি টাকা। খালিদীর তিনটি ব্যাংকে মোট ১৩টি স্থায়ী আমানতের (এফডিআর) অবরুদ্ধ টাকার পরিমাণ ২৪ কোটি।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 88 People

সম্পর্কিত পোস্ট