চট্টগ্রাম সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০

৭ ডিসেম্বর, ২০১৯ | ১:৪১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

শারমিনের মৃত্যু: স্ট্যামফোর্ড শিক্ষার্থীদের মানবন্ধন

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রুবাইয়াত শারমিন রুম্পা হত্যার বিচারের দাবিতে রাজধানীর সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা।

শনিবার (৭ ডিসেম্বর) সকাল ১০ টার দিকে স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় সিদ্ধেশ্বরী ও ধানমণ্ডি ক্যাম্পাসে একযোগে শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেন। শিক্ষার্থীরা দাবি করেন, যত দ্রুত সম্ভব ময়না তদন্ত রিপোর্ট প্রকাশ করতে হবে।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অনেক শিক্ষক এবং শিক্ষার্থীদের অশ্রুসিক্ত হয়ে পরেন। এ সময় রুম্পা হত্যার তদন্ত এবং বিচারের দাবিতে বিভিন্ন স্লোগান দেন শিক্ষার্থীরা।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা রুম্পার হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তারের দাবি জানিয়ে বলেন, তারা আজকের (শনিবার) মধ্যে একটা ফলাফল দেখতে চান।

শিক্ষার্থীরা আঁচল জানান, রুম্পা খুব চঞ্চল একটা মেয়ে ছিল। তার মধ্যে ডিপ্রেশনের কোন লক্ষণ আমরা দেখিনি, সে সব সময় সবার সঙ্গে মিশতো, পরীক্ষায় খুব ভালো রেজাল্ট করতো।

ইংরেজি বিভাগের সব শিক্ষক মানববন্ধনে অংশগ্রহণ করে রূপা হত্যার সঠিক তদন্ত এ হত্যাকাণ্ডের বিচার দাবি করেছেন।

শিক্ষার্থীরা বলেন, যতক্ষণ পর্যন্ত ময়নাতদন্তের সঠিক রিপোর্ট না আসবে; ততদিন পর্যন্ত ক্যাম্পাসের ভেতরে শান্তিপূর্ণ বিক্ষোভ চালিয়ে যাবেন।

রুবাইয়াত শারমিনকে (২০) তার গ্রামের বাড়িতে শুক্রবার দাফন করা হয়েছে।

গত বুধবার রাত ১১টার দিকে সিদ্ধেশ্বরী সার্কুলার রোডের ৬৪/৪ নম্বর ভবনের সামনে থেকে রুম্পার লাশ উদ্ধার করে রমনা থানা পুলিশ। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে পাঠায় পুলিশ।এ ঘটনায় রমনা থানায় হত্যা মামলা হয়েছে।

বৃহস্পতিবার রাতে স্বজনেরা রমনা থানায় তোলা ছবি দেখে তরুণীর লাশ শনাক্ত করেন। পুলিশ বলছে, তরুণীকে সিদ্ধেশ্বরীর কোনো ভবন থেকে ফেলে হত্যা করা হয়েছে।

ময়নাতদন্তের সঙ্গে সংশ্লিষ্ট সূত্র জানায়, ধারণা করা হচ্ছে, ওই তরুণী ধর্ষণের শিকার হয়েছেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 96 People

সম্পর্কিত পোস্ট