চট্টগ্রাম মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০

৬ ডিসেম্বর, ২০১৯ | ১১:১০ পূর্বাহ্ন

অনলাইন ডেস্ক

খেলতে না দেয়ায় একাই থানায় এসে অভিযোগ করলো ৭ বছরের শিশু

শিশুর শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার কোনো বিকল্প নেই। কিন্তু নগরায়নের এই আধুনিক যুগে শহরে খেলাধুলার জন্য মাঠ পাওয়া যায় না বললেই চলে। তবে গ্রাম ও মফস্বল শহরগুলোতে এখনও কম-বেশি খেলার সুযোগ পায় শিশুরা। কিন্তু মাঝমধ্যে সেখানেও আসে নানা বাধা-বিপত্তি। সম্প্রতি খেলতে গিয়ে দুই নারীর বাধার মুখে পড়ে সাত বছরের এক শিশু। এই বিষয়ে থানায় অভিযোগ করেন আহম্মেদ বিন কাদেরী নামের একটি শিশু।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল থানার পরিদশর্ক (তদন্ত) মাহবুবুর রহমান জানান, বৃহস্পতিবার বেলা দেড়টার দিকে দুই নারীর বিরুদ্ধে থানায় অভিযোগ করতে আসে দ্বিতীয় শ্রেণী পড়ুয়া কাদেরী। একাই এসেছিল সে। তার অভিযোগ ছিল, মহল্লার মধ্যে সহপাঠীদের সঙ্গে খেলাধুলা করতে নিষেধ করেছে দুই নারী। এমনকি তারা শিশুদেরকে অশ্লীল ভাষায় গালিগালাজও করেছেন।

জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১২টার দিকে ষ্টেশনপাড়া এলাকায় খেলা করতে গেলে মমতাজ বেগম ও মাসুদা বেগম নামে দুই নারী কাদেরীকে নিষেধ করে। অনেক চেষ্টার পরও তারা আর খেলতে পারেনি। এ ঘটনায় পুলিশ কর্মকর্তারা তাৎক্ষণিক পদক্ষেপ নেন। শিশু কাদেরীর সঙ্গে পুলিশের এসআই পদ মর্যাদার একজন কর্মকর্তাকে পাঠানো হয় ঘটনাস্থলে। অভিযুক্ত দুই নারীকে চুড়ান্তভাবে সতর্ক করা হয়। মাহবুবুর রহমান বলেন, আমি খুবই অবাক হলাম। জীবনে এই প্রথম এমন পরিস্থিতিতে পড়তে হয়েছে। ছেলেটা নিজে এসে যেভাবে পুরো ঘটনাটা বললো, কাঁদছিল; হতভম্ব হয়ে গিয়েছিলাম। ঘটনা মনোযোগ সহকারে শুনে এরপর ব্যবস্থা নিয়েছি।

 

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 337 People

সম্পর্কিত পোস্ট