চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

রোহিঙ্গাদের এনআইডি কেলেঙ্কারি ইসির দুই কর্মচারীর ৭ দিন রিমান্ড

আদালত প্রতিবেদক

৩ ডিসেম্বর, ২০১৯ | ৪:৫৩ পূর্বাহ্ণ

রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কেলেঙ্কারির ঘটনায় নির্বাচন কমিশনের (ইসি) আরো দুই কর্মচারীর ৭ দিন করে রিমান্ডের অনুমতি দিয়েছেন আদালত। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট খাইরুল আমীন এর আদালত গতকাল সোমবার এ আদেশ দেন।

এরা হলেন সাগর চৌধুরী ও সত্যসুন্দর দে। তারা বর্তমানে ঢাকায় কর্মরত এবং মামলার এজাহারনামীয় ৪ ও ৫ নম্বর আসামি বলে জানিয়েছে পুলিশ।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (প্রসিকিউশন) কাজী শাহাবুদ্দীন আহমেদ জানান, রোহিঙ্গাদের বাংলাদেশি জাতীয় পরিচয়পত্র দেয়ার ঘটনায় দায়ের করা মামলায় পুলিশ দুইজনের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। শুনানিশেষে আদালত প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড মঞ্জুর করেন। রবিবার এরা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

অভিযুক্তরা হাইকোর্ট থেকে চার সপ্তাহের জামিনে ছিলেন। গত রবিবার আদালতে হাজির হওয়ায় তারা আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন।

উল্লেখ্য, এর আগে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র দেয়ার সঙ্গে জড়িত থাকার অভিযোগে নির্বাচন কমিশনের আরো দুই কর্মচারীকে গ্রেপ্তার করেছিল পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। গ্রেপ্তার দুজন হলেন; সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের উচ্চমান সহকারী মো. আবুল খায়ের ভূঁইয়া (৪৫) ও মীরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী আনোয়ার হোসেন। মামলার তদন্ত কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে গ্রেপ্তার দুইজনকে সাতদিন করে রিমান্ড মঞ্জুর করেছিলেন আদালত।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট