চট্টগ্রাম শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

ছবি : সংগৃহীত

নৌকাডুবির ঘটনায় নিহত ২৭ বাংলাদেশির পরিচয় শনাক্ত

পূর্বকোণ অনলাইন ডেস্ক

১৩ মে, ২০১৯ | ১০:৫২ অপরাহ্ণ

লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে গত শুক্রবার (১০ মে) তিউনিসিয়ার উপকূলবর্তী ভূমধ্যসাগরে অভিবাসীবাহী নৌকাডুবিতে নিহত ২৭ বাংলাদেশির পরিচয় মোটামুটিভাবে নিশ্চিত করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি। আজ সোমবার (১৩ মে) প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

রেড ক্রিসেন্টের তথ্যানুযায়ী নিহতরা হলেন, সিলেট বিয়ানীবাজারের রফিক ও রিপন, ফেঞ্চুগঞ্জের লিমন আহমেদ, আব্দুল আজিজ, আহমেদ ও আয়াত, একই জেলার দক্ষিণ সুরমার জিল্লুর, হাউড়তোলা এলাকার আমাজল, বিশ্বনাথের খোকন, রুবেল, বেলাল, গোলাপগঞ্জের মারুফ। এছাড়াও একই জেলার জিল্লুর রহমান, মনির ও কাসিম আহমেদ নামে আরও তিন জন নিহত হয়েছেন বলেও নিশ্চিত করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি।

শনাক্ত অন্যরা হচ্ছেন নোয়াখালীর চাটখিল উপজেলার জয়াগ গ্রামের নাসির, গাজীপুরের টঙ্গীর কামরান, মাদারীপুর জেলার সজীব, শরীয়তপুরের পারভেজ ও কামরুন আহমেদ মারুফ, কিশোরগঞ্জ জেলার আল-আমিন ও জালাল উদ্দিন, মৌলভীবাজারের কুলাউড়ার শামীম ও বাইল্যাহার এলাকার ফাহাদ এবং সুনামগঞ্জের মাহবুব (১) ও মাহবুব (২) ও নাদিম।

নৌকাডুবি থেকে বেঁচে যাওয়া শিশির বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটিকে ফোনে জানান, বেঁচে যাওয়া ৬ জনের বাড়ি শরীয়তপুর জেলার নরিয়া থানার চারুগা গ্রামে। তারা হলেন, রাজিব, উত্তম, পারভেজ, রনি, সুমন ও জুম্মান।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন বিভাগের দায়িত্বরত পরিচালক ইমাম জাফর শিকদার বলেন, ২৭ জন বাংলাদেশির পরিচয় নিশ্চিত হওয়া গেছে। এছাড়া ৫ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত ৫ জনের মৃতদেহ সোমবার সকাল পর্যন্ত দুর্ঘটনাস্থলের কাছাকাছি নেভি ক্যাম্পে রাখা হয়েছে।

উল্লেখ্য, জীবিকার আশায় অভিবাসনপ্রত্যাশীদের একটি দল ভূমধ্যসাগর পাড়ি ‍দিয়ে ইতালি অভিমুখে বৃহস্পতিবার রাতে রওনা হয়। যাদের অধিকাংশই ছিলেন বাংলাদেশি। শুক্রবার মর্মান্তিক দুর্ঘটনায় সকালে নিহতদের মধ্যে অধিকাংশ ১৪ জন ছিলেন সিলেট জেলার বাসিন্দা। এ ছাড়াও অন্যান্যরা নোয়াখালী, গাজীপুর, মাদারীপুর, শরীয়তপুর, কিশোরগঞ্জ, মৌলভীবাজার ও সুনামগঞ্জ জেলার বাসিন্দা।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট