চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

সাড়ে ৪ বছর পর ঢাকা-দিল্লি রুটে ফ্লাইট চালু

পূর্বকোণ ডেস্ক

১৩ মে, ২০১৯ | ৯:৪৬ অপরাহ্ণ

প্রায় সাড়ে চার বছর বন্ধ থাকার পর আবারও চালু হলো ঢাকা-দিল্লি-ঢাকা রুটের বাংলাদেশ বিমানের সরাসরি ফ্লাইট। হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আজ সোমবার (১৩ মে) বিকেল সোয়া তিনটায় ১৫২ জন যাত্রী নিয়ে দিল্লির উদ্দেশ্যে রওনা দেয় ফ্লাইটটি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী আন্তর্জাতিক এ ফ্লাইটের উদ্বোধন করেন। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, বিমানবহরে কিছুদিনের মধ্যে দুটি ৭৮৭ ড্রিমলাইনার ও ২০২০ সালে তিনটি ড্যাশ উড়োজাহাজ আসছে। রাষ্ট্রীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সকে লাভজনক হিসেবে প্রতিষ্ঠিত করে তোলার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ আমরা নেব।

বাংলাদেশ বিমানের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ জানান, জাতীয় পতাকাবাহী সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স প্রাথমিকভাবে সপ্তাহে তিনদিন সোমবার, বৃহস্পতিবার ও শনিবার ১৬২ আসনের বোয়িং ৭৩৭-৮০০ উড়োজাহাজ দিয়ে এই রুটে সরাসরি ফ্লাইট পরিচালনা করবে । বিকেল তিনটার দিকে ঢাকা ছেড়ে যাওয়া ফ্লাইট দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে স্থানীয় সময় বিকেল পাঁচটা ২০ মিনিটে। আবার দিল্লির স্থানীয় সময় সন্ধ্যা ছয়টা ২০ মিনিটে ফিরতি ফ্লাইট ছেড়ে ঢাকায় পৌঁছাবে রাত নয়টা ২০ মিনিটে।

উদ্বোধন উপলক্ষে দিল্লি ফ্লাইটের টিকিটের ওপর ১৫ শতাংশ উদ্বোধনী ছাড় ঘোষণা করছে বিমান। আগামী ৩০ মের মধ্যে যারা টিকিট কিনবেন, তারা এই ছাড় পাবেন। এছাড়া ঢাকা-দিল্লি গন্তব্যে ফিরতি টিকিট একমাস মেয়াদে ইকোনমি ক্লাসের ক্ষেত্রে কর ছাড়া সর্বনিম্ন ৩০০ মার্কিন ডলার এবং এক বছর মেয়াদি টিকিটের ক্ষেত্রে কর ছাড়া সর্বনিম্ন ৩২০ ডলার নির্ধারণ করা হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত ভারতের উপ হাইকমিশনার বিশ্বদীপ দে, বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এয়ার মার্শাল (অব) মোহাম্মদ ইনামুল বারী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব (বিমান ও সিএ) মো. মোকাব্বির হোসেন, সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম নাইম হাসান, বিমানের ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ক্যাপ্টেন ফারহাত হাসান জামিল।

লোকসানের কারণে সাড়ে চার বছর আগে এ রুটে ফ্লাইট বন্ধ করে ‍দেয়া হয়েছিল। এবার এই রুটে প্রচুর যাত্রী পাওয়া যাবে এবং ঢাকা-দিল্লি রুটটি লাভজনক হবে বলে আশা করছে বিমান কর্তৃপক্ষ।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট