চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

আমার সম্পদের ওপর চাচার লোভ রয়েছে : এরিক

এরিক-বিদিশার সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক হ ঢাকা অফিস

২৩ নভেম্বর, ২০১৯ | ৬:০৫ পূর্বাহ্ণ

প্রয়াত জাতীয় পাটির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছেলে এরিক এরশাদ অভিযোগ করে বলেছেন, আমার সম্পদের ওপর চাচার (জিএম কাদের) লোভ রয়েছে। আমরা ভয়ে বাসার বাইরে যেতে পারছি না। বাসা থেকে বের হলে আর প্রবেশ করতে পারবো কিনা, এমন ভয় পাচ্ছি। গতকাল শুক্রবার সন্ধ্যায় এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজিত সংবাদ সম্মেলনে এরিক এসব কথা বলেন। এসময় এরিক বলেন, আমিই মাকে (বিদিশা) ফোন করে খাবার রান্না করে বারিধারার প্রেসিডেন্ট পার্কে আসতে বলেছিলাম। তিনি নিজের ইচ্ছায় আসেননি। তিনি বলেন, আমি মাকে ফোন করে বলেছি, আমার অসুবিধা হচ্ছে, ঠিকমতো খাওয়া-দাওয়া পাচ্ছি না। এজন্য মা একটু রান্না করে এনেছেন। আমি তাকে এখানে থাকতে বলেছি। মৃত্যুর আগে বাবা আমাকে বলে গেছেন, কোনোভাবে তোমার মাকে কষ্ট দিও না। মায়ের পায়ের নিচে সন্তানের বেহেশত। রাজনৈতিক কারণে আমি তোমার মাকে অনেক কষ্ট দিয়েছি। তুমি আর নতুন করে

কোনও কষ্ট দিও না। এরিক বলেন, আমার চাচা জিএম কাদের বলেছেন, বল প্রয়োগ করে মা (বিদিশা) এখানে এসেছেন। এটা ভিত্তিহীন। তিনি আরও বলেন, মা নাকি অস্ত্র নিয়ে বাসায় এসেছেন, এটা সত্য কথা না। অস্ত্র নিয়ে আসলে পুলিশের লোকেরা তাকে প্রবেশ করতে অনুমতি দিতো না বলে জানান তিনি।

সংবাদ সম্মেলনে এরশাদের সাবেক স্ত্রী বিদিশা দাবি করেন, সন্তান এরিককে নিয়ে হুমকিতে আছেন। একই সঙ্গে তিনি এরিক এরশাদকে সঙ্গে নিয়ে নিরাপদে থাকতে চান বলেও জানান।
সংবাদ সম্মেলনে বিদিশা এবং এরিক এরশাদ অভিযোগ করেন, জিএম কাদের (এরশাদের ভাই) তাদেরকে হুমকি-ধামকি দিচ্ছেন এবং তিনি এরিকের সম্পত্তি হাতিয়ে নিতে চেষ্টা করছেন। এ অবস্থায় আইনি পদক্ষেপ গ্রহণের কথা ভাবছেন বিদিশা।
সাংবাদিকদের নানা প্রশ্নের জবাব দেন বিদিশা : বিদিশা বলেন, আমি মা হিসেবে আমার সন্তানকে চাই। সে অসুস্থ। বাবা মারা যাওয়ার পরে অন্যরা বিশেষ করে তার চাচা আমার সঙ্গে এরিককে যোগাযোগ করতে দেননি। আমার সব কিছুর রেকর্ড আছে।

বিদিশা আরও বলেন, তারা এরিককে চায়। এরিক মানে হলো এরিকের ট্রাস্ট। এরিকের সম্পত্তি হাতিয়ে নিতে চায় তারা। অথচ তার ওপর মানসিক ও শারীরিক নির্যাতন করা হয়েছে। যা আমি গণমাধ্যমের সামনে বলতে পারছি না। আমার সন্তান লড়াই করছে তার মায়ের সঙ্গে থাকার জন্য। সে চায় মাকে নিয়ে জীবনটা কাটিয়ে দিতে। তিনি আরও বলেন, আমাদের আসল বাধা এরিকের চাচা (জিএম কাদের)। তিনি আমাদেরকে নানাভাবে হুমকি দিচ্ছেন। আপনারা নোংরামি করবেন না। আপনারা কাদা ছোঁড়াছুঁড়ি করলে আমিও বসে থাকবো না। আপনারা যেভাবে ভদ্রভাবে আছেন, সেভাবে থাকেন-বলেন বিদিশা।

তিনি আরও বলেন, তারা আমাকে রাজনীতিতে হুমকি মনে করছে। কারণ আগে আমি সফলভাবে রাজনীতি করেছি। সামনেও করতে পারি। তাই তারা আমাকে থ্রেট হিসেবে ভাবতেই পারেন। তবে সবকিছুর আগে আমার সন্তান। আমি আমার সন্তানের সঙ্গে নিরাপদে থাকার জন্য প্রধানমন্ত্রীর কাছে আবেদন জানাই। ইতোমধ্যে আমার সন্তান প্রধানমন্ত্রীর কাছে আবেদন করেছেন নিরাপত্তার জন্য। আমি আমার সন্তানকে নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগছি।

বিদিশা বলেন, আমি আইনজীবীদের সঙ্গে আলাপ করছি। আমি কী পদক্ষেপ নেব, আপনাদেরকে তা জানাবো। তিনি বলেন, তারা আমাকে বলেছে দাঁত ভাঙা জবাব দেয়া হবে। হয়তো তারা আমাকে এবং আমার সন্তানের কোনো ক্ষতি করতে পারে। তিনি হয়তো লোকজন পাঠিয়ে কিছু করতে পারেন। কিন্তু তারা আমার সন্তানের কেন ক্ষতি করতে চায়? আমার সঙ্গে মোকাবেলা করুক। এরিকের সঙ্গে নয়।

বিদিশা বলেন, আমি চাই আমার সন্তানকে নিয়ে সুন্দর ও স্বাভাবিকভাবে বাকি জীবনটা কাটাতে। কেউ যেন আমাদেরকে বিরক্ত না করে।
জাতীয় পাটির (জাপা) প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মরহুম এইচ এম এরশাদের ছেলে এরিক এরশাদ তার মা বিদিশাকে নিয়েই বারিধারায় প্রেসিডেন্ট পাকের বাসায় থাকতে চান। এই ইচ্ছার কথা জানিয়ে এরিক কয়েকদিন আগে রাজধানীর গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন। জিডিতে এরিক বলেন, মা কাছে না থাকায় তার যথাযথ সেবা হচ্ছে না। তিনি প্রতিবন্ধী, তাই সঙ্গে মাকে রাখা প্রয়োজন। সাবেক রাষ্ট্রপতি এরশাদ গত ১৪ জুলাই মারা যান। এরশাদের তালাক দেয়া দ্বিতীয় স্ত্রী বিদিশা ছেলে এরিকের সঙ্গে কর্মচারীদের দুর্ব্যবহারের খবর পেয়ে বৃহস্পতিবার সন্ধ্যায় প্রেসিডেন্ট পার্কে যান।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট