চট্টগ্রাম সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯

২১ নভেম্বর, ২০১৯ | ৮:৫৬ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ সভাপতির সেজে প্রতারণা, চাকরিপ্রার্থী আটক

ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের ভারপ্রাপ্ত সভাপতির পরিচয়ে প্রতারণার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। রাজধানীর মিরপুর এলাকা থেকে বুধবার (২০ নভেম্বর) তাঁকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত আসামির নাম মো. বনি আমিন ওরফে সাকিব (২৯)।

ডিবি’র দক্ষিণ বিভাগের লালবাগ জোনাল টিমের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) খন্দকার আরাফাত লেনিন বলেন, গ্রেপ্তারকৃত সাকিব নিজেকে গত ৩১ অক্টোবর ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান পরিচয় দিয়ে এনসিসি ব্যাংক কর্তৃপক্ষের কাছে ফোন করেন। ফোনে তিনি সাকিব নামে একজনকে ব্যাংকে চাকরি দেয়ার জন্য সুপারিশ করেন। পরে তিনি অন্য একটি মুঠোফোন নম্বর থেকে ব্যাংক কর্তৃপক্ষের সঙ্গে চাকরির বিষয়ে কথা বলে ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির রেফারেন্স দেন। প্রকৃতপক্ষে সাকিব নিজেই নিজের চাকরির জন্য এনসিসি ব্যাংক ছাত্রলীগ সভাপতি সেজে কর্তৃপক্ষকে অনুরোধ করেন। ব্যাংক কর্তৃপক্ষের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ছাত্রলীগ নেতা আল নাহিয়ান ১২ নভেম্বর শাহবাগ থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন বিষয়টি ডিবি’র মাধ্যমে তদন্তের আবেদন করেন। তদন্তে নেমে এ ঘটনার সঙ্গে সাকিবের জড়িত থাকার প্রমাণ পাওয়া পায় ডিবি পুলিশ। পরে মিরপুরের সরকারি বাঙলা কলেজের সামনে পদচারী-সেতুর নিচ থেকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

ডিবি’র এডিসি আরো জানান, গ্রেপ্তারের সময় সাকিবের কাছ থেকে উদ্ধার করা হয় প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন ও ১৯টি ভিজিটিং কার্ড। ‍উদ্ধারকৃত এসব ভিজিটিং কার্ডে সহ-সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, সরকারি বাঙলা কলেজ শাখা ও রাজস্ব পরিদর্শক, ঢাকা ওয়াসা, পিপিআই রাজস্ব জোন-৩ লেখা রয়েছে। ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি আল নাহিয়ান খান জয় এ ঘটনায় বাদি হয়ে রাজধানীর দারুস সালাম থানায় একটি মামলা করেছেন।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 70 People

সম্পর্কিত পোস্ট