চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

২০ নভেম্বর, ২০১৯ | ৯:৩৪ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

কণ্ঠশিল্পী আসিফের জামিন লাভ

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় আদালতে আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন সংগীতশিল্পী আসিফ আকবর। আজ বুধবার (২০ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান জামিনের এ  আদেশ দেন।

আদালত সূত্রে জানা যায়,  আজ আসিফ আকবর ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত উভয় পক্ষের শুনানি শুনে আসিফকে পাঁচ হাজার টাকা মুচলেকায় জামিন দেন। এর আগে, ১৩ নভেম্বর তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক দুটি মামলায় সংগীতশিল্পী আসিফ আকবরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)।

মামলা দুটির তদন্ত কর্মকর্তা হলেন সিআইডির এসআই প্রশান্ত কুমার শিকদার ও জামাল উদ্দিন।

প্রশান্ত কুমার জানান, প্রতারণা এবং তথ্য ও যোগাযোগপ্রযুক্তির মামলায় আসিফ আকবরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন তিনি।

পুলিশ কর্মকর্তা জামাল উদ্দিন জানান, গত জুলাই মাসে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আসিফ আকবরের বিরুদ্ধে তেজগাঁও থানায় মামলা করে সিআইডি। ওই মামলায় আসিফের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছেন তিনি।

গত বছরের ৬ জুন আসিফ আকবরকে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি আইনের মামলায় গ্রেপ্তার করে ঢাকার আদালতে তোলা হয়। ওই মামলায় পরে আদালত থেকে জামিনে ছাড়া পান  তিনি। আসিফের বিরুদ্ধে মামলাটি করেন গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিন।

মামলায় তুহিন আসিফের বিরুদ্ধে অভিযোগ তুলেন, অনুমতি ছাড়াই তাঁর সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন।

তদন্ত কর্মকর্তা সিআইডির প্রশান্ত শিকদার জানান, মামলা হওয়ার পর আসিফ আকবরকে মগবাজারের অফিস থেকে চার বোতল মদসহ গ্রেপ্তার করা হয়।  আসিফ ওই মদের কোনো লাইসেন্স দেখাতে পারেননি। এছাড়া রাসায়নিক পরীক্ষায় প্রমাণিত হয়, আসিফের কাছ থেকে পাওয়া বোতলে মদই ছিল। পরে তিনি বাদি হয়ে আসিফের বিরুদ্ধে মাদকের মামলা করেন।

 

 

পূর্বকোণ-রাশেদ

The Post Viewed By: 57 People

সম্পর্কিত পোস্ট