চট্টগ্রাম শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

২০ নভেম্বর, ২০১৯ | ১:৩১ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

২৪ ঘণ্টা পিছিয়ে পেঁয়াজবাহী বিমান আসছে আজ রাতে  

মিসর, তুরস্ক ও চীন থেকে কার্গো বিমানে করে পেঁয়াজ আসার কথা থাকলেও পেঁয়াজ লোডিংয়ে সমস্যার কারণে তা ২৪ ঘণ্টা পিছিয়েছে। এ কারণে আজ বুধবার (২০ নভেম্বর) দিবাগত রাত ১২টা নাগাদ পেঁয়াজ দেশে আসতে পারে বলে বিমানের কার্গো শাখার এক ঊর্ধ্বতন কর্মকর্তা নিশ্চিত করেছেন। তিনি জানান, আমাদের একটি টিম ২৪ ঘণ্টা প্রস্তুত আছে। বিমান পৌঁছলেই আমরা তাদের সহায়তা করব। এছাড়া এসব পেঁয়াজে কোনো ধরনের শুল্ক চার্জ ধরা হবে না। সম্পূর্ণ ফ্রিতে এসব পেঁয়াজের চালান খালাস করা হবে।

এদিকে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি মঙ্গলবার সাংবাদিকদের বলেছেন, আমদানি করা পেঁয়াজ বিমানে আনা প্রথমচালান আজ বুধবার পৌঁছবে। এটি মঙ্গলবার আসার কথা ছিল। পেঁয়াজ লোডিংয়ে সমস্যা হওয়ায় ২৪ ঘণ্টা পিছিয়েছে। বিমানে আনা পেঁয়াজ টিসিবির মাধ্যমে বিক্রি করা হবে। এক্ষেত্রে সরকার ভর্তুকি দেবে। পেঁয়াজবাহী বিমান দেশে পৌঁছলেই চার-পাঁচশ ট্রাকের মাধ্যমে সারাদেশে বিক্রি শুরু হবে। যাতে সব জায়গায় দামটা কমে যায়।

বুধবারও রাজধানী ঢাকা ও চট্টগ্রামসহ সারাদেশের বিভিন্ন অঞ্চলে সরকারের ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি অব্যাহত ছিল। টিসিবির ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্রে সাধারণ ক্রেতার উপচেপড়া ভিড় লক্ষ করা গেছে।

 

 

 

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 80 People

সম্পর্কিত পোস্ট