চট্টগ্রাম বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪

৩৯তম বিশেষ বিসিএস : নিয়োগ পেলেন ৪৪৪৩ জন চিকিৎসক

নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর, ২০১৯ | ৬:৩৫ অপরাহ্ণ

পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ৩৯তম (বিশেষ) বিসিএস সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সুপারিশে চার হাজার ৪৪৩ জন প্রার্থীকে স্বাস্থ্য ক্যাডারের প্রবেশ পদে নিয়োগ দিয়েছে সরকার। এদের মধ্যে চার হাজার ২০৩ জন সহকারী সার্জন এবং ২৪০ জন সহকারী ডেন্টাল সার্জন। জাতীয় বেতন স্কেল, ২০১৫ অনুসারে ২২০০০-৫৩০৬০ টাকা বেতনক্রমে এসব প্রার্থীকে নিয়োগ দিয়ে আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। নিয়োগকৃতদের তালিকা জনপ্রশাসন মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.mopa.gov.bd) এ পাওয়া যাবে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারিকৃত এ আদেশে বলা হয়, নিয়োগপ্রাপ্ত প্রার্থীদের লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে অথবা নির্ধারিত প্রশিক্ষণ প্রতিষ্ঠানে গ্রহণ করতে হবে বুনিয়াদি প্রশিক্ষণ। তাদের দু’বছর শিক্ষানবিশ হিসাবে কাজ করতে হবে। শিক্ষানবিশকালে যদি তিনি চাকরিতে বহাল থাকার অনুপযোগী বিবেচিত হলে কোনো কারণ দর্শানো ছাড়াই তাকে চাকরি থেকে অপসারণ করা যাবে। কোনো বিদেশি নাগরিককে বিয়ে করে থাকেন অথবা বিয়ে করার জন্য অঙ্গীকারাবদ্ধ হয়ে থাকলে তাহলে এ নিয়োগপত্র বাতিল হবে।

আগামী ৮ ডিসেম্বরের মধ্যে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয় থেকে যোগদান করতে হবে নির্দেশিত কার্যালয়ে। পরবর্তী কোনো নির্দেশ না পেলে ক্যাডার নিয়ন্ত্রণকারী মন্ত্রণালয়ে থেকে নির্ধারিত তারিখেই তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে যোগদান করবেন। নির্ধারিত তারিখে কোনো নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা যদি চাকরিতে যোগদান না করেন তাহলে তিনি চাকরিতে যোগদান করতে সম্মত নন বলে ধরে নিয়ে নিয়োগপত্র বাতিল বলে গণ্য হবে।

প্রসঙ্গত, বিসিএস স্বাস্থ্য ক্যাডারে সহকারী সার্জন পদে চার হাজার ৫৪২ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ২৫০ জনকে নিয়োগের জন্য ২০১৮ সালের ৮ এপ্রিল ৩৯তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট