চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২৩ নভেম্বর সমাবেশ বিএনপি’র

নিজস্ব প্রতিবেদক

১৯ নভেম্বর, ২০১৯ | ৫:২৮ অপরাহ্ণ

আগামী ২৩ নভেম্বর প্রতিবাদ সমাবেশের ঘোষণা দিয়েছে বিএনপি। কারাবন্দি চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আজ মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুরে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সমাবেশ কর্মসূচির ঘোষণা দেন।

রিজভী বলেন, ২৩ নভেম্বর (শনিবার) খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির উদ্যোগে ঢাকাসহ দেশব্যাপী জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। ওই দিন ঢাকায় প্রতিবাদ সমাবেশটি নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত হবে বেলা দুইটায়।

বেগম খালেদা শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে দাবি করে রিজভী বলেন, ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি হেঁটে আদালতে যাওয়া খালেদা জিয়ার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় হাত-পায়ের ব্যথা ছড়িয়ে পড়েছে সারা শরীরে। জয়েন্টগুলোতে প্রচণ্ড ব্যথার কারণে নিজে উঠে দাঁড়াতে পারছেন না। পারছেন না সোজা হয়ে বসতেও । এমনকি নিজের হাতে তুলে খেতেও পারছেন না। তার স্বাস্থ্যের এতটাই অবনতি হয়েছে যে, তার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হওয়ার উপক্রম হয়েছে। অন্ধ প্রতিহিংসার বশে সরকার খালেদা জিয়াকে ক্রমান্বয়ে মৃত্যুর দিকে ঠেলে দিতেই তার সুচিকিৎসা দেয়ায় প্রতিবন্ধকতা সৃষ্টি করছে বলেও রিজভী মন্তব্য করেন।

বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তার ন্যায্য প্রাপ্য জামিনে সরাসরি বাধা দেয়া হচ্ছে। আদালতের ওপর নগ্নভাবে হস্তক্ষেপ করা হচ্ছে। তার স্বাস্থ্য নিয়ে অসত্য সংবাদ পরিবেশন করতে বাধ্য করা হচ্ছে, যা এক ভয়াবহ চক্রান্তের প্রকাশ।

রিজভী জানান, ঢাকাসহ দেশব্যাপী দলীয় কার্যালয়গুলোতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ২০ নভেম্বর এবং নয়াপল্টনে দলীয় কার্যালয়ে ২১ নভেম্বর বেলা ১১টায় অনুষ্ঠিত হবে দোয়া মাহফিল।

পূর্বকোণ/রাশেদ

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট