চট্টগ্রাম বৃহষ্পতিবার, ২৮ মার্চ, ২০২৪

সর্বশেষ:

ন্যায্যমূল্যের পেঁয়াজ কিনতে গিয়ে পুলিশের ‘মিসফায়ারে’ আহত ২

অনলাইন ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৯ | ৩:৩৮ অপরাহ্ণ

টিসিবির ট্রাক থেকে ন্যায্যমূল্যের পেঁয়াজ কিনতে গিয়ে ধাক্কাধা‌ক্কির লেগে পু‌লিশের ‘মিস ফায়ারে’ নারীসহ দুইজন গু‌লি‌বিদ্ধ হয়েছেন। আহত পথচারী চন্দ্রকান্ত সিংহকে ওসমানী মে‌ডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়েছে। তার বাম হাতে গু‌লি লেগেছে। তাৎক্ষণিকভাবে আহত নারীর প‌রিচয় জানা যায়‌নি। 

সোমবার (১৮ নভেম্বর) দুপুর সোয়া ১টার দিকে নগরীর রিকা‌বিবাজারের ক‌বি নজরুল অডিটো‌রিয়ামের সামনে এই দুর্ঘটনা ঘটে। ‌এ‌সময় আরও কয়েকজন আহত হন।

কোতোয়ালী থানার প‌রিদর্শক (তদন্ত) রিতা আক্তার  জানান, টিসিবির ট্রাক থেকে পেঁয়াজ কিনতে আসা লোকদের মধ্যে শৃঙ্খলা বজায় রাখার জন্য পু‌লিশ ৫ জন করে ক্রেতাকে অডিটো‌রিয়ামের গেইট দিয়ে ভেতরে প্রবেশের সুযোগ দি‌চ্ছিল। এর ম‌ধ্যে পেছন থে‌কে ধাক্কাধা‌ক্কি শুরু হলে পু‌লিশ বাঁধা দেয়। এ সময় লোড করা এক‌টি শর্টগান থে‌কে অসাবধানতাবশত গু‌লি বের হয়ে যায়।

তবে ‌তি‌নি তাৎক্ষ‌ণিকভাবে আহতদের নাম-প‌রিচয় জানাতে পারেন‌নি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ১০টার পর থেকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টি‌সি‌বি) উদ্যোগে ৪৫ টাকা দরে রিকা‌বিবাজার ছাড়াও নগরীর ক্বিন‌ব্রিজের নিচে ও বঙ্গবীর পয়েন্টে পেঁয়াজ ‌বি‌ক্রি শুরু হয়। রিকা‌বিবাজারে দু‌টি বেসরকা‌রি টে‌লি‌ভিশ‌নের সাংবা‌দিক গিয়ে নিজেদের ই‌চ্ছামত ক্রেতাদের লাইন সাজাতে গেলে উত্তেজনার সৃ‌ষ্টি হয়। একপর্যায়ে ধাক্কাধা‌ক্কি শুরু হলে পু‌লিশ প‌রি‌স্থি‌তি নিয়ন্ত্রণের চেষ্টা করে। 

উল্লেখ্য, গত শুক্রবার ভারত থেকে অবৈধভাবে সিলেট সীমান্ত দিয়ে আনা পেঁয়াজ সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‍্যাব-৯ অভিযান চা‌লিয়ে ট্রাকভ‌র্তি ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজসহ দুইজনকে গ্রেপ্তার করে। জব্দকৃত এসব পেঁয়াজই টিসিবির মাধ্যমে সোমবার বিক্রি করা হচ্ছে।

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট