চট্টগ্রাম সোমবার, ০৯ ডিসেম্বর, ২০১৯

সর্বশেষ:

১৭ নভেম্বর, ২০১৯ | ৩:৪০ পূর্বাহ্ন

নবদম্পতিকে বন্ধুদের উপহার একবাক্স পেঁয়াজ

সারাদেশে পেঁয়াজের লাগামহীন মূল্যবাড়ায় জনসাধারণের মধ্যে ক্ষোভ যখন চরমে তখন বিয়ের অনুষ্ঠানে পেঁয়াজের উপহার এক আলোচিত ঘটনাই বটে। এবার নারায়ণগঞ্জে একটি বিয়ের অনুষ্ঠানের বৌভাতের দিন উপস্থিত বরের বন্ধুরা নবদম্পতির হাতে পেঁয়াজ তুলে দেন বিয়ের উপহার হিসেবে।

এতে অনুষ্ঠানে উপস্থিত সবাই আলোচনা-সমালোচনায় মেতে ওঠেন। গতকাল শনিবার দুপুরে নারায়ণগঞ্জের দেওভোগ এলাকার একটি কমিউনিটি সেন্টারে বৌভাত অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। বন্ধুদের এমন উপহার দেওয়ায় ঘটনাটি শহরে রীতিমতো বেশ সাড়া ফেলেছে।-বাংলানিউজ

বৌভাত অনুষ্ঠানে অতিথিদের সূত্রে জানা যায়, নারায়ণগঞ্জ শহরের এক নম্বর বাবুরাইল এলাকার

মোহাম্মদ পিয়াস ও ফতুল্লার বক্তাবলী এলাকার কনে খাদিজা কাবিননামা ও বিবাহ গত বছর অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে দুপুরে ওই কমিউনিটি সেন্টারে পিয়াস-খাদিজা বৌভাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের মঞ্চে উপস্থিত বর-কনের হাতে উপহার হিসেবে পেঁয়াজের প্যাকেট তুলে দেন বরের বন্ধু সুমন, হৃদয়, শান্ত, ইমরান, সাব্বির। এ সময় অনুষ্ঠানে সবার মধ্যে পেঁয়াজ নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়ে যায়। পেঁয়াজ উপহার পেয়ে হাস্যে মেতে ওঠে নবদম্পতি। পেঁয়াজ উপহার দিয়ে সুমন ও হৃদয় জানান, সারাদেশে পেঁয়াজ দাম নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ও পরিবারের মধ্যে আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে। এজন্য বন্ধু পিয়াসের বৌভাতে পেঁয়াজ উপহার দেওয়ার ইচ্ছা জাগে। এ সময় অন্য বন্ধুরা এ বিষয়ে মতামত প্রকাশ করলে পেঁয়াজ উপহার দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। পরে বাজার থেকে এক কেজি পেঁয়াজ কিনে একটি বিশেষ উপহার বাক্স নবদম্পতির হাতে তুলে দেওয়া হয়। এ বিষয়ে বর পিয়াস জানান, আমার বিয়েতে যত পুরস্কার পেয়েছি সবচেয়ে মূল্যবান মনে করবো এ পেঁয়াজের উপহারটিকে! কারণ সারাদেশ বর্তমানে পেঁয়াজের ঝাঁজে অস্থির। হয়তো আমার বন্ধুদের এ পেঁয়াজ উপহার একটি নিরব প্রতিবাদও হতে পারে। ধন্যবাদ আমার বন্ধুদের ব্যতিক্রম এ উপহার দেওয়ার জন্য।

The Post Viewed By: 44 People

সম্পর্কিত পোস্ট