চট্টগ্রাম শুক্রবার, ০৫ মার্চ, ২০২১

সর্বশেষ:

১৬ নভেম্বর, ২০১৯ | ২:৫৬ অপরাহ্ণ

অনলাইন ডেস্ক

রাবিতে শিক্ষার্থীকে মারধর, প্রতিবাদে অবরোধ ও বিক্ষোভ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী সোহরাব মিয়াকে পিটিয়ে মাথা ফাটানোর প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। 

শনিবার (১৬ নভেম্বর) সোয়া ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন তারা।

বিক্ষোভে শিক্ষার্থীরা বলেন, কিছুদিন আগে আমরা গণমাধ্যমে দেখেছি সব বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের টর্চার সেল রয়েছে। বুয়েটে আবরার হত্যা, রাজশাহী পলিটেকনিকে অধ্যক্ষকে পুকুরে ফেলেছে ছাত্রলীগ। রাবিতেও বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের মারপিট করে ছাত্রলীগ। সব অপকর্মে ছাত্রলীগের কিছু দুষ্কৃতিকারী জড়িত। তাদের এ ক্ষমতা কে দেয়? এসময় তারা জড়িত ছাত্রলীগ কর্মীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

এর আগে বেলা ১১টার পর কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে মহাসড়কে অবস্থান নেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, শুক্রবার গভীর রাতে বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা হলে বিশ্ববিদ্যালয়ের ফাইন্যান্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সোহরাব মিয়াকে পিটিয়ে আহত করে দুই ছাত্রলীগ কর্মী আসিফ লাক ও হুমায়ন কবির নাহিদ। আহত শিক্ষার্থীর মাথার তিন জায়গায় ১৫টি সেলাই দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ৮ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। 

পূর্বকোণ/পিআর

শেয়ার করুন
  • 21
    Shares
The Post Viewed By: 187 People

সম্পর্কিত পোস্ট