চট্টগ্রাম শনিবার, ০৭ ডিসেম্বর, ২০১৯

১৪ নভেম্বর, ২০১৯ | ২:০০ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন চেয়ে খালেদা জিয়ার আপিল

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন না মঞ্জুর করে দেয়া হাইকোর্টের আদেশের বিরুদ্ধে আপিল আবেদন করেছেন খালেদা জিয়ার আইনজীবীরা। আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আজ বৃহস্পতিবার (১৪ নবেম্বর) সকালে ১৪০১ পৃষ্ঠার আপিল আবেদন দাখিল করেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। জামিন আবেদন প্রসঙ্গে তিনি বলেন, এর আগে হাইকোর্ট এ মামলায় তার জামিন আবেদন খারিজ করেছিল। আমরা এর বিরুদ্ধে আপিল বিভাগে জামিন চেয়ে আবেদন জানিয়েছি।

৩১ জুলাই জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করে দেন হাইকোর্ট। বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম কুদ্দুস জামানের বেঞ্চ এ আদেশ দেয়। ওই আদেশের বিরুদ্ধে আজ আপিল দায়ের করলেন খালেদা জিয়ার আইনজীবীরা।

উল্লেখ্য, গত বছরের ২৯ অক্টোবর এ মামলায় খালেদা জিয়াকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দেয়া হয়। একই দণ্ড দেয়া হয় তার সাবেক রাজনৈতিক সচিব হারিছ চৌধুরীসহ আরো তিনজনকে। ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর দেওয়া ওই রায়ের বিরুদ্ধে আপিল করেন বিএনপি চেয়ারপারসন ও তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া। পাশাপাশি জামিন চেয়েও আবেদন জমা দেয়া হয়। পরে হাইকোর্ট ওই আবেদন খারিজ করে দেন

 

 

 

 

 

পূর্বকোণ/এম

The Post Viewed By: 54 People

সম্পর্কিত পোস্ট