চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কাল ২০ দলের বৈঠক

অনলাইন ডেস্ক

১২ মে, ২০১৯ | ২:০৬ অপরাহ্ণ

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে আগামীকাল সোমবার। সদ্য জোট ছাড়ার ঘোষণা দেয়া বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকেও আমন্ত্রণ জানানো হয়েছে।

২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান ও বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ রবিবার দুপুরে এই দুই নেতা বলেন, আগামীকাল সোমবার বিকেল ৪টায় ২০ দলীয় জোটের বৈঠক ডাকা হয়েছে। গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এই বৈঠক হবে।

জোটের শরিকদের সঙ্গে চলমান সংকট নিরসনে এই বৈঠক ডাকা হয়েছে বলেও ইঙ্গিত দেন জোটের দুই নেতা। অপরদিকে বিএনপির একটি সূত্র জানায়, জোটের শরিকদের ক্ষোভ প্রশমনে এই বৈঠক ডাকা হয়েছে।

বৈঠকে ২০ দলীয় জোট থেকে সম্প্রতি বেরিয়ে যাওয়া বিজেপির সভাপতি ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থকেও আমন্ত্রণ জানানো হয়েছে। এ বিষয়ে জানতে চাইলে পার্থ গণমাধ্যমকে বলেন, ‘২০ দলীয় জোটের বৈঠকে আমাকে আমন্ত্রণ জানিয়ে বিএনপি চেয়ারপারসনের গুলশান কার্যালয় থেকে ফোন দেয়া হয়েছে। তবে আমি ওই বৈঠকে অংশগ্রহণ করব না।’

বিএনপি থেকে নির্বাচিত পাঁচ সংসদ সদস্যের শপথ গ্রহণ, উদ্ভূত পরিস্থিতিতে ২০ দলীয় জোট থেকে বিজেপির বেরিয়ে যাওয়াসহ অন্যান্য প্রবণতার মধ্যে আগামীকাল মধ্যে জোটের এই বৈঠক অনুষ্ঠিত হতে যাচ্ছে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর এটি ২০ দলীয় জোটের দ্বিতীয় বৈঠক।

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট