চট্টগ্রাম রবিবার, ১৫ ডিসেম্বর, ২০১৯

১৩ নভেম্বর, ২০১৯ | ৬:১০ অপরাহ্ন

নিজস্ব প্রতিবেদক

কুমিল্লা-চট্টগ্রাম কারাগারে নুসরাত হত্যার অন্য ৪ আসামি

নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা ও সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রুহুল আমিনকে ফেনী কারাগার থেকে স্থানান্তর করা হয়েছে কুমিল্লা কারাগারে। আজ বুধবার (১৩ নভেম্বর) দুপুরে তাদের স্থানান্তর করা হয়।

এর আগে মামলার অন্য দুই আসামি কামরুন নাহার মনি ও উম্মে সুলতানা পপিকে সকালে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে স্থানান্তর করা হয়। আলোচিত এ মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত অন্য ১২ আসামিকে মঙ্গলবার (১২ নভেম্বর) কুমিল্লা কারাগারে পাঠানো হয়।

ফেনী জেলা কারাগারের সিনিয়র জেল সুপার মোহাম্মদ রফিকুল কাদের বলেন, ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ১৬ আসামিকে পাঠানো হয়েছে চট্টগ্রাম ও কুমিল্লা জেলা কারাগারে।

রফিকুল কাদের বলেন, পৃথক কনডেম সেল ও ফাঁসির মঞ্চ না থাকায় ফেনী জেলা কারাগারে নুসরাত হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের কুমিল্লা ও চট্টগ্রাম কারাগারে পাঠানো হয়েছে। কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন) বিষয়টি অনুমোদন দিয়েছেন। এছাড়া ফাঁসির আসামিকে জেলা কারাগার থেকে কেন্দ্রীয় কারাগারে কারাবিধি অনুযায়ী পাঠানো হয়েছে।

অব্যাহতি ছাড়া এ মামলার সব আসামিই মৃত্যুদণ্ডপ্রাপ্ত। তারা হলেন- সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ-দৌলা, ওই মাদ্রাসার ছাত্র নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, সোনাগাজী পৌরসভার কাউন্সিলর মাকসুদ আলম, ছাত্র সাইফুর রহমান মোহাম্মদ জোবায়ের, জাবেদ হোসেন ওরফে সাখাওয়াত হোসেন জাবেদ, হাফেজ আব্দুল কাদের, আবছার উদ্দিন, কামরুন নাহার মনি, উম্মে সুলতানা ওরফে পপি ওরফে তুহিন ওরফে শম্পা ওরফে চম্পা, আব্দুর রহিম শরীফ, ইফতেখার উদ্দিন রানা, ইমরান হোসেন ওরফে মামুন, মোহাম্মদ শামীম, মাদ্রাসার গভর্নিং বডির সহ-সভাপতি, সোনাগাজী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রুহুল আমীন ও মাদ্রাসার সাবেক ছাত্র মহিউদ্দিন শাকিল।

প্রসঙ্গত, আলোচিত নুসরাত হত্যা মামলায় ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. মামুনুর রশিদ গত ২৪ অক্টোবর ১৬ আসামির সবাইকে মৃত্যুদণ্ডের আদেশ দেন। এছাড়া এক লাখ টাকা করে জরিমানাও করা হয় আসামিদের প্রত্যেককে।

পূর্বকোণ/রাশেদ

The Post Viewed By: 67 People

সম্পর্কিত পোস্ট