চট্টগ্রাম শনিবার, ২০ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কলকাতায় বাংলাদেশিকে জিম্মি করে ৫০ লাখ রুপি আদায়

অনলাইন ডেস্ক

১৩ নভেম্বর, ২০১৯ | ৫:১১ অপরাহ্ণ

ভারতের পশ্চিমবঙ্গে বশির মিয়া নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে অপহরণ করে অর্ধকোটি রুপি মুক্তিপণ আদায় করেছে একদল লোক। এ ঘটনায় রবিবার কলকাতার এন্টালি থানায় অভিযোগ দায়ের হয়েছে। আজ বুধবার (১৩ নভেম্বর) দেশটির সিনিয়র এক পুলিশ কর্মকর্তার বরাতে ভারতের সরকারি বার্তা সংস্থা পিটিআই এমন খবর দিয়েছে।

বশির নামে ওই বাংলাদেশিকে চব্বিশ পরগণা জেলার হাবড়া এলাকায় একটি অপরিচিত স্থানে জিম্মি রেখে ৫০ লাখ রুপি আদায় করা হয়েছে। আটককারীরা তার পরিচিতই ছিল বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। খবরে বলা হয়েছে, স্ত্রীর জন্য কিছু গহনা কিনতে ডলার নিয়ে গত সপ্তাহে কলকাতায় পৌঁছান তিনি। এরপর ব্যবসায়িক দরকারে শনিবার শিয়ালদা এলাকার একটি বিপণিবিতানে কয়েকজন লোকের সঙ্গে দেখা করেন বশির। সেখানে তারা সবাই মিলে দুপুরের খাবার খেয়েছেন। তারপর সবাই ব্যবসায়িক কাজে হাবড়ায় একজনের সঙ্গে দেখা করতে যেতে ট্রেনে উঠেন।

এজাহারে বলা হয়, বশির হাবড়ায় পৌঁছার পর আসামিরা তাকে অপরিচিত জায়গায় নিয়ে তার হাত বেঁধে ফেলে ও চোখ ঢেকে দেয়। তাদের চাপে বশির বাংলাদেশে বাবার কাছে ফোন করলে মুক্তিপণের জন্য তিনি প্রায় ছয় লাখ রুপি যোগার করে দেন। এর সঙ্গে তার কাছে থাকা ৪৪ লাখ রুপির বিদেশি মুদ্রাও অপহরণকারীরা ছিনিয়ে নিয়ে যায়। পুলিশ কর্মকর্তা বলেন, বশিরকে বাংলাদেশ-ভারত সীমান্ত পার করানোর জন্য তারা দুজন দালালও ঠিক করে। কিন্তু বশির বিএসএফ সদস্যদের কাছে ঘটনা প্রকাশের হুমকি দিলে দুই দালাল তাকে ছেড়ে দেয়। তিনি বলেন, এ ঘটনায় আমরা তদন্ত শুরু করেছি। শপিং মলে যেখানে তারা খাওয়া-দাওয়া করেন, তার ফুটেজ যাচাই করা হচ্ছে। উত্তর চব্বিশ পরগনা পুলিশের সঙ্গেও যোগাযোগ হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

 

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট