চট্টগ্রাম শুক্রবার, ০৬ ডিসেম্বর, ২০১৯

১২ নভেম্বর, ২০১৯ | ২:৪৬ অপরাহ্ন

অনলাইন ডেস্ক

ট্রেনচালকদের উন্নত প্রশিক্ষণ প্রয়োজন: প্রধানমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ ধরনের ট্রেন দুর্ঘটনা যাতে না ঘটে সেজন্য ট্রেনচালকদের উন্নত প্রশিক্ষণ প্রয়োজন। এছাড়া রেল সংশ্লিষ্টদের  সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) গভর্নর বোর্ডের ৩৪তম সভায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ব্যাপারে আমাদের রেলে যারা কাজ করেন তাদের সতর্ক করা উচিত। সেই সঙ্গে যারা রেলের চালক তাদেরও প্রশিক্ষণ প্রয়োজন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা বুলবুলের মতো প্রাকৃতিক দুর্যোগ থেকে নিজেদের রক্ষা করতে পারলাম কিন্তু দুর্ভাগ্য যে এখানে দুর্ঘটনা ঘটে গেল।

শেখ হাসিনা বলেন, ঠিক জানি না কেন এই শীত মৌসুম আসলেই কিন্তু আমাদের দেশে নয় সারাবিশ্বেই রেলের দুর্ঘটনা ঘটতে থাকে।

রেল যোগাযোগ নিরাপদ উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, রেল যোগাযোগ সবচেয়ে নিরাপদ এবং আমরাও এ ব্যাপারে গুরুত্ব দিচ্ছি।

প্রধানমন্ত্রী আরো বলেন, যারা মারা গেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং যারা আহত হয়েছেন তাদের দ্রুত আরোগ্য কামনা করছি। আমরা যথাযথ ব্যবস্থার জন্য যা যা প্রয়োজন সেটা করছি।’

প্রসঙ্গত, সোমবার মধ্যরাতে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন এবং ৭৪ জন আহত হয়েছেন। আহতরা কসবার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

পূর্বকোণ/পিআর

The Post Viewed By: 82 People

সম্পর্কিত পোস্ট