চট্টগ্রাম বৃহষ্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪

সর্বশেষ:

কসবায় ট্রেন দুর্ঘটনা: তিনটি তদন্ত কমিটি গঠন

অনলাইন ডেস্ক

১২ নভেম্বর, ২০১৯ | ৯:৫০ পূর্বাহ্ণ

ঢাকা-চট্টগ্রাম রেলপথের ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুটি ট্রেনের সংঘর্ষের ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দুর্ঘটনার পর আজ মঙ্গলবার (১২ নভেম্বর) সকাল আটটার দিকে এসব তদন্ত কমিটি গঠন করা হয়। এর মধ্যে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি করেছে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসন। আর অন্য দুটি করেছে রেলওয়ে কর্তৃপক্ষ।

সোমবার ভোররাত পৌনে তিনটার দিকে কসবার মন্দভাগ এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী তূর্ণা নিশিতা ও সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী উদয়ন এক্সপ্রেস ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ১৫ জন নিহত ও ৩০ জনেরও বেশি মানুষ আহত হয়। দুর্ঘটনার পর চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ রয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খান, রেলওয়ে সচিব মোহাম্মদ মোফাজ্জল করিম, পুলিশ সুপার মো. আনিসুর রহমান ঘটনাস্থল পরির্দশন করেন। পরিদর্শন শেষে রেলওয়ের পক্ষ থেকে ঘটনা তদন্তে ইতিমধ্যে দু’টি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান রেলওয়ে সচিব।

প্রসঙ্গত, সোমবার মধ্যরাতে দুই ট্রেনের সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছেন এবং ৭৪ জন আহত হয়েছেন। আহতরা কসবার হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

 

 

 

 

 

 

পূর্বকোণ/এম

শেয়ার করুন

সম্পর্কিত পোস্ট